তরঙ্গটুডে

ঈদ-উল ফিতর উপলক্ষে ইউটিউবে উন্মুক্ত হলো ত্রিশজন নৃত্যশিল্পীর নাচ (ভিডিও)

হ্যালোডেস্ক

দীর্ঘমেয়াদি লকডাউন থাকায় নৃত্যাঙ্গনের নেই কোন কার্যক্রম। কিন্তু যারা নাচের মানুষ তাদের বসে থাকা কষ্টকর। শিল্পমনা মানুষরা গুটিয়ে থাকতে পারে না। কিছু না কিছু করার জন্য মনকে তাড়া করতে থাকে। তাই করোনাকালেও ঘরে বসে নানান রকম কার্যত্রমে ব্যস্ত তারা।

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে দর্শকদের পাশে থাকতে তাই তাদের এই ছোট্ট প্রচেষ্টা। ব্যতিক্রমধর্মী একটি নাচের উপস্থাপনা থাকছে এবার ঈদ আয়োজনে। শায়ন দাসের আলোচিত কবিতা ‘আমাদের দেখা হোক মহামারী শেষে’। কবিতাটি গানে রুপান্তর করে অংশ নিলেন প্রায় ত্রিশ জন নৃত্যশিল্পী। বৃহত্তর খুলনার সব নৃত্যশিল্পীদের একসাথে নিয়ে তৈরি করা হলো ৩ মিনিটের নাচটি। করোনা সময় অবরুদ্ধ শিল্পীরা নিজ নিজ বাসায় এই ভিডিওচিত্র ধারন করেন।

এই প্রসংঙ্গে বিটিভির নৃত্য পরিচালক আমিরুল ইসলাম মনি জানান, অবরুদ্ধ অবস্থায় সামাজিক দায়বদ্ধতা থেকেই আমাদের এই প্রচেষ্টা। তবে কতটা ভালো লাগবে সেটা বলতে পারছি না। প্রতি বছর ঈদকে ঘীরে টেলিভিশনে অনুষ্ঠান থাকে এবার যেহেতু নেই, তাই সকলের সম্মলিত এই প্রচেষ্টা আমাদের অনুপ্রেরণা যোগাবে।

গানটির কম্পোজিশন ও সুর করেন, সুমন কল্যান। তিনি বলেন, কবিতার কথাগুলো আকর্ষনীয় দর্শক দেখলে আনন্দিত হবে।

অনুষ্ঠানটির পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন আল মাসুম সবুজ। এ প্রসঙ্গে তিনি জানান, খুলনা একটি বৃহত্তর শহর। আমিও খুলনা মানুষ কিছু টানতো থাকবেই। খুলনা শিল্পীরা অনেক যায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে যা অনেকেরেই অজানা। সবাই একটা নিজের অবস্থানেও আছেন। তাই করোনা কালের ঈদকে ঘীরে ভিন্ন আয়োজন ছিলো এটি। খুলনার নৃত্যশিল্পীদের দেশ এবং দেশের বাহির থেকে একত্রিত করে তৈরি করা হয়েছে নৃত্যটি। আসা করি সবারই ভালো লাগবে।

নৃত্যে অংশগ্রহণকারী শিল্পীরা- আমিরুল ইসলান মনি, মোস্তাক সেলিম পপলু, ডলি রহমান, বেলাল হোসেন, এনামুল হক বাচ্চু, রুমী খন্দকার, হ্যাপি, শাওন শান, মোনামি তানজিনা, পরশমণি জ্যোতি, রুহল আমীন বাবু, নিতিশ রায়, সেতু আহমেদ, তিথি, টনি, জিতু, সজিব, পিউ ও আরো অনেকে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন।

https://www.youtube.com/watch?v=twKTdqtdzxo&feature=youtu.be&fbclid=IwAR1aaDkbxf4uO3M6zzcEZz-EKo3qFW4jsWZ2ZUogZ4WfOkqSTtqiFlj_4h8

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2020
M T W T F S S
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031