রঙঢঙ

এ সময়ে ছেলেদের পোশাক

মডেল: ইমরুল হক ইমন

হ্যালোডেস্ক

বাংলার প্রকৃতিতে এখন হেমন্ত। আড়মোড়া ভাঙছে শীত। কদিন পরেই ঝেঁকে বসবে। তখন সাজ পোশাকে আসবে আমূল পরিবর্তন। তবে হালকা শীতে সাজ পোশাক কেমন হবে- অনেকেই সেটা বুঝতেই পারেন না।

ছেলেদের পোশাক: ছেলেরাও ফুল টি-শার্ট, জিন্স ও হুডি পরতে পারেন। তবে ছেলেরা অনেকেই আলাদা করে টুপি পরতে চায় না। তাদের জন্য হুডি ভালো। এতে স্টাইলটাও যেমন মেইনটেইন হবে, তেমনি ঠান্ডা থেকেও রক্ষা পাওয়া যাবে। এ ছাড়া হালকা জ্যাকেট ও ব্লেজার এমন শীতে দারুণ মানাবে।

আর যারা হালকা শীতে ওপরে একদমই কিছু পরতে নারাজ, তারা ইনার কিনে নিতে পারেন। এগুলো খুব হালকা হলেও অন্তত ঠাণ্ডা থেকে আপনাকে সুরক্ষা দেবে।
শহরের বাইরে চলছে কিছুটা শীতের তীব্রতা। তবে রাজধানীতে তেমন শীত অনুভব করা যাচ্ছেনা। গরম যেন ছাড়তে চায়নি শহরকে। তবে ভোরে কাজে বের হলে কিংবা রাতে ঘরে ফেরার সময় ঠাণ্ডা অনুভূত হয়। এমন হালকা শীতে না ভারি পোশাক পরা যায়, না বেছে নেওয়া যায় সাধারণ পোশাক। এ হালকা শীত ফ্যাশনের জন্য দারুণ উপযোগী, চমৎকার সব স্টাইলিশ হালকা পোশাকের ওপর ভরসা করতে পারেন অনায়াসে।

রাজধানীর নামিদামি মার্কেট কিংবা ফুটপাতে ঘুরলেই দেখা মিলবে জিন্স বা গ্যাবাডিনে তৈরি জ্যাকেট। হালকা শীতে এগুলো বেশ মানানসই লাগবে। এছাড়া উলের পাতলা সোয়েটার কিংবা ফুল হাতা টি-শার্টও ব্যবহারও করতে পারেন। শীতে জ্যাকেট কিংবা সোয়েটারের সঙ্গে নানা স্টাইলের জিন্সের প্যান্টের ব্যাবহারই বেশি। এটা ফর্মাল প্যান্টের সঙ্গেও মানাবে। ফুল শার্টের ভেতরে একটি টি-শার্ট পরে নিতেও পারেন।

মডেল: ইমরুল হক ইমন

জ্যাকেট আর ব্লেজারের সংমশ্রিণে তৈরি নতুন ধরনের শীতের পোশাক উঠে আসছে তরুণদের পছন্দের তালিকায়। অফিসের প্রয়োজনে ব্লেজার পরতে পারেন। তবে আগের মতো আর সাদা, কালো বা ছাই রঙের ব্লেজার নয়। এবার বেছে নিতে পারেন গাঢ় মেরুন, কালো হলুদের মিশ্রণ, বেগুনি, পার্পেল রঙের ব্লেজার।
তাছাড়া হুডি জ্যাকেটও ধরে রাখছে হাল ফ্যাশনের আবেদন। আর মাফলার তো আছেই। ছেলে-মেয়ে সবার পছন্দের র্শীষে উঠে এসেছে রঙিন মাফলার।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১