আজকের দেশ

করোনা দুর্গত মানুষের মুখে হাসি ফোটাতে শিল্পীদের প্রয়াস

-রফিকুল ইসলাম সবুজ

করোনা ভাইরাস এর কারণেই এ লকডাউনে অসহায় হতদরিদ্র কিছু সাধারণ মানুষ না খেয়েই আজ গৃহবন্দি। করোনা ভাইরাসের সংক্রমণে গৃহবন্দি এই দরিদ্রক্লিষ্ট মানুষের ক্ষুধা নিবারনের জন্যই বাইশ জন চিত্রশিল্পী তাদের খুব সখের আঁকা বেশ কিছু শিল্পকর্ম সৌখিন মানুষের সামনে বিক্রির জন্যেই তুলে ধরেছেন। তাদের উদ্দেশ্য চিত্রকর্ম গুলোর বিক্রিত অর্থ গরিব অসহায় মানুষের সাহায্যার্থে পৌঁছানো। তাই আপনি চাইলে আপনার পছন্দের চিত্রকর্মটি সাধ্যমতো অর্থের বিনিময়ে ক্রয় করে তাদের তহবিলে সহযোগিতা করতে পারেন।

চারকোল একটি মুক্ত মঞ্চের নাম, তাদের একটি খোলা হাওয়ার ডাকই বলতে পারেন। এই বিপদে চুপ করে থাকেনি তাঁরা। চারকোল অনলাইন আর্ট গ্যালারি এটির কর্ণধার শারমিন ইতি। তিনি করোনাদুর্গত অসহায় মানুষের পাশে দাঁড়াতেই শিল্পীদের আহ্বান জানান তাদের চিত্রকর্ম ডোনেট করার জন্য, তাঁর এই আহবানে এখন পর্যন্ত সাড়া দিয়েছেন ২২ জন চিত্রশিল্পী। উল্লেখ্য শিল্পী কারু তিতাস, শিল্পী আলাউদ্দিন আলী এবং শিল্পী দেওয়ান মিজান সহ- ১৯ জন ইয়াং আর্টিস্টদের সাথেও ফটোগ্রাফার রয়েছেন। প্রতি দিনই যেন যুক্ত হচ্ছে শিল্পী সমাজ, তাদের আঁকা চিত্রকর্ম ডোনেট করে। এ প্রদর্শনীর চলমান থাকবেই, কেননা করোনার ভয়াবহতা তাঁরা সচোক্ষেই দেখছেন। কিন্তু এর শেষ কোথায় তাঁরা নিজেরাও জানে না তাই যতদিন পর্যন্ত করোনা ভাইরাস এর সংক্রমণ চলবে তাদের এ প্রদর্শনীটাও চলবে।

করোনাদুর্গত সাহায্যার্থে সৌখিন মানুষ কিংবা নান্দনিক মানুষের উদ্দেশ্যে এই শিল্পীসমাজরা বলেন হাত বাড়িয়ে দিন দরিদ্রক্লিষ্ট মানুষদের ভালোবাসায়।

এক একটি শিল্পকর্ম কিনে করোনা যুদ্ধে সামিল হওয়ার আহ্বানে বলেন,- আপনারা ঈদে গরিব দুঃখি মানুষদের জামা কাপড় দিয়ে সাহায্য করেন। কিন্তু জামা কাপড়ের চেয়েও পেটের ক্ষুধা তাদের অনেক বড়। তাই তো শিল্পী সমাজের উৎসাহ ও আন্তরিকতার সাথেই তাঁদের আঁকা চিত্রকর্মগুলোকে প্রদান করেই যেন করোনা পরিস্থিতির দরিদ্রক্লিষ্ট মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

অসহায়দের আর্থিকভাবে সাহায্যের জন্য অন্তত একটি শিল্পকর্ম ক্রয় করুন। আপনি তাঁদের সাথেই যোগাযোগ করতে চান এই- ০১৭১২৫২১৯২৯ নাম্বারে বিকাশ করে আপনার পছন্দের চিত্রকর্মটি ক্রয় করে নিতেও পারেন। শিল্পীদের এই মহৎ উদ্দেশ্য ও চিন্তা চেতনাকেই ধন্যবাদ জানিয়ে আপনারা একাত্ম হয়ে মানুষের পাশে দাঁড়ান।

শিল্পী শারমিন ইতি বলেছেন, চিত্রকর্ম গুলোর নির্ধারিত মূল্য থাকলেও যে যার সাধ্য অনুযায়ী পছন্দের চিত্রকর্ম ক্রয় করতে পারবেন। তিনি আরও জানান, এখন পর্যন্ত প্রায় ৬০টি চিত্রকর্ম এবং ৩০টি ফোটোগ্রাফ নিয়ে চলছে এমন অনলাইন প্রদর্শনী। তিনি সকল মানুষকে আহ্বান জানিয়েছেন পেইজে ভিজিট করে চিত্রকর্ম গুলো থেকে পছন্দের চিত্রকর্ম ক্রয় করেই দুর্গত মানুষদের সাহায্যের জন্য দাঁড়াতে। লকডাউনটি উঠে গেলে বিক্রিত চিত্রকর্ম গুলো পৌঁছে যাবে ক্রেতার কাছে।

শিল্পীদেরকে আহ্বান জানাচ্ছে তাদের ছবি ডোনেট করার জন্য চারকোলের পেজে। ইমেইল এড্রেস eity25@gmail.com

ফেসবুক পেজে যেতে ক্লিক করুন। দেখুন আরো ছবি।
https://www.facebook.com/%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%95%E0%A7%8B%E0%A6%B2-101738938094197/

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031