আজকের দেশ

কুমিল্লায় পালিত হয়েছে সমতটের কাগজ’র তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান

হ্যালোডেস্ক

গত বুধবার কুমিল্লা নজরুল ইনস্টিটিউট কেন্দ্রে কুমিল্লা ট্যুরিষ্ট ক্লাবের আয়োজনে সমতটের কাগজের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা, কবিতা পাঠ, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লার সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর। প্রধান আলোচক-এর বক্তব্য রাখেন দৈনিক শিরোনাম পত্রিকার সম্পাদক-চলচিত্র ব্যক্তিত্ব নীতিশ সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক হৃদয় রেজওয়ান, বিশিষ্ট নাট্যকার ও সাহিত্যিক বীরমুক্তিযোদ্ধা ইসহাক খান, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, কুমিল্লা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাহাবুব আলম বাবু, কুমিল্লা প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাষ্টডিয়ান আহাম্মদ আবদুল্লাহ, কুমিল্লা সাংস্কৃতিক জোট ও অধূনা থিয়েটারের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট শহিদুল হক স্বপন, কবি সৈয়দ আহমাদ তারেক, বিশিষ্ট ছড়াকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জহিরুল হক দুলাল, বিশ্ব প্রত্নতাত্ত্বিক পর্যটক-বাংলাদেশ ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া, ঢাকার সহকারি অধ্যাপক এলিজা বিনতে এলাহী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচিত্রকার খিজির হায়াত খাঁন, কুমিল্লা দর্পণ সম্পাদক ও প্রকাশক মাহাবুব মোর্শেদ, কুমিল্লা জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট শহীদুল হক স্বপন, কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রষ্ট্রীজ-এর সভাপতি নাগমা মোর্শেদ প্রমুখ।

সমতটের কাগজ’র গুণীজন সন্মাননা-২০১৯
ছবি: হ্যালোটুডে

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমতটের কাগজ-এর সম্পাদক ও প্রকাশক জামাল উদ্দিন দামাল। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন-বাংলাদেশ টেলিভিশনের শিল্পী নিগার সুলতানা পপি, জনপ্রিয় কণ্ঠশিল্পী মাহমুদা আনজুম বৃষ্টি, জুঁই চক্রবর্তী, রাজিয়া সুলতানা আরজু, জিয়াউর রহমান জসীম, অধ্যাপক আলী রেজওয়াজ ও নিরব।

উক্ত অনুষ্ঠানে দেওয়া হয় সমতটের কাগজ গুণীজন সম্মাননা-২০১৯। যাদের সন্মানিত করা হয়েছে, কবি-সাহিত্যিক-বীরমুক্তিযোদ্ধা ইসহাক খান(নাট্যকার), খিজির হায়াত খাঁন(সৃজনশীল চলচ্চিত্রকার), বাংলাদেশ এশিয়ান ইউনিভার্সিটি ঢাকার সহকারি অধ্যাপক এলিজা বিনতে এলাহী (বিশ্ব প্রত্নতাত্ত্বিক পর্যটক), বাংলাদেশ টেলিভিশনের সংগীত শিল্পী নিগার সুলতানা (সংগীত শিল্পী), সৈয়দ আহমাদ তারেক (কবিতায়), কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রেজওয়ান তালুকদার (শিক্ষাক্ষেত্রে), মাশরুরা লাকী (কবিতায়), ব্যাংকার ও আবৃত্তিশিল্পী ফারজানা মীম (আবৃত্তিকার), দীপ্ত টিলিভিশনের কুমিল্লা প্রতিনিধি শাকিল মোল্লা (টেলিভিশন সাংবাদিকতায়), অধ্যাপক সুলতানা পারভীন দিপালী (আবৃত্তি) ও মম রায়হান(আবৃত্তিকার)।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১