আজকের দেশ

দুই বাংলার শিল্পীদের সমন্বয় দুই দিন ব্যাপী মুকাভিনয় কর্মশালা

হ্যালোডেস্ক

বাংলাদেশ মাইম এসোসিয়েশন এর আয়োজনে ‘মুক্তমঞ্চ নির্বাক দল’ ও ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ মাইম এন্ড এ্যাকটিং’ এর সহযোগিতায় আগামী ২৬ ও ২৭ ডিসেম্বর, গাজীপুর জেলার পিটিআই তে অবস্থিত শহীদ আহসানউল্লাহ মাষ্টার অডিটোরিয়ামে ভারত ও বাংলাদেশের প্রশিক্ষকদের তত্বাবধানে দুই দিনব্যাপী মূকাভিনয় কর্মশালা ও সেমিনার আয়োজন করা হয়েছে। কর্মশালায় প্রশিক্ষণ দেবেন ভারতের মূকাভিনেতা বৈদ্যনাথ চক্রবর্তী, রনেন চক্রবর্তী, কল্পতরু গুহ,ও রতন চক্রবর্তী। এছাড়া বাংলাদেশের পক্ষ থেকে প্রশিক্ষণ দেবেন মূকাভিনয় শিল্পী ফরহাদ হাসান মিঠু, মহিউদ্দিন ছড়া, শহিদুল হাসান শামীম, শফিকুল ইসলাম ডাবলু। বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মূকাভিনয় সংগঠনের সদস্যবৃন্দ এই কর্মশালায় অংশ নেবেন।
এছাড়া ঢাকা শিল্পকলায় আগামী ২৮ ডিসেম্বর বিকালে ভারত ও বাংলাদেশের নবীণ ও প্রবীণ মূকাভিনেতাদের নিয়ে মিলনমেলা অনুষ্ঠিত হবে।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর সেক্রেটারি জেনারেল জনাব কামাল বায়েজিদ, সভাপতিত্ব করবেন বাংলাদেশ মাইম এসোসিয়েশান এর আহবায়ক ফরহাদ হাসান মিঠু।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১