রঙঢঙ

শীতে শিশুর পোশাক

হ্যালোডেস্ক

শিশুর জন্য এখন দরকার নানারকম শীতের পোশাক। জেনে নিন, শিশুর শীতের পোশাকের খোঁজখবর।

শিশুর শীতের পোশাক অবশ্যই ফ্যাশনেবল এবং আরামদায়ক হতে হবে। বিভিন্ন ফ্যাশন হাউজ ও শপিংমলে পাওয়া যাচ্ছে নানা ডিজাইনের শীতের পোশাক।

পোশাকের ধরন
শিশুদের শীতের পোশাক সুতি কাপড়ের, ফ্লানেল কাপড়ের হলে শিশুরা পরে খুব আরাম পায়। তাই তাদের শীতের পোশাকের নিচে বিশেষ করে উলের পোশাকের নিচে পাতলা সুতি কাপড়ের পোশাক পরিয়ে দেওয়া উচিত। তবে হালকা শীতে শিশুকে খুব মোটা কিংবা খুব বেশি গরম কাপড় পরানো উচিত নয়। বেশি গরম কাপড় পরালে গরমে ঘেমে ঠাণ্ডা লাগার আশঙ্কা থাকে।

রং আর নকশা
শপিংমলে শিশুর জন্য পাবেন নানা রং, নকশা আর মোটিফের শীতের পোশাক। মেয়েশিশুর শীতের পোশাকে রয়েছে দারুণ সব ডিজাইনের ছোঁয়া। ফুল, লতাপাতা, কার্টুন চরিত্র, নানা উপকরণ ব্যবহার করে শিশুদের শীতের পোশাকগুলো করা হয়েছে আকর্ষণীয়। তবে এসব পোশাকের বোতাম এবং আলাদাভাবে বসানো উপকরণে শিশুদের নরম ত্বকে ব্যথা পাচ্ছে কি না সেদিকটিও খেয়াল রাখতে হবে। শিশুরা রঙিন পোশাক পছন্দ করে। কোনো অনুষ্ঠানে যাওয়ার জন্য রঙিন আর নকশা করা শীতের পোশাক কিনতে পারেন।

রকম-সকম
বিভিন্ন মার্কেটে এবার শিশুর শীতের পোশাকে জিন্সের ফ্রক, স্কার্ট, উলের সেট, বেবিকিপার, রেকসিনের জ্যাকেট, ওভারকোট, কার্ডিগান, উল ও ক্যাশমেয়ার বেশি চোখে পড়ছে। এ ছাড়া শিশুদের বৈচিত্র্যময় মাফলার, নতুন ডিজাইনের কানটুপি এসেছে। ছোট ছোট মাফলারে নানারকম ঝুল বেশ আকর্ষণীয় করে তুলেছে পোশাকগুলোকে। সুতির স্কার্ফও আরামদায়ক ও আকর্ষণীয় শিশুর জন্য। এ ছাড়া আছে ডোরেমন, স্পাইডারম্যান, ব্যাটম্যান, হ্যারি পটার, আয়রনম্যান, পোকেমন কার্টুনের ডিজাইন করা আকর্ষণীয় শীত পোশাক।

হুডি
আজকাল বাজারে শিশুদের জন্যও হুডিযুক্ত পোশাক পাওয়া যায়। তাই শিশুদেরও এমন পোশাক কিনে দিতে পারেন। বিশেষ করে যে শিশুরা আলাদা টুপি ব্যবহার করতে চায় না তাদের জন্য এমন পোশাকই সেরা।

সাহেবি পোশাক
শিশুর জন্য বাজারে বিক্রি হচ্ছে স্যুট-কোট। এসবের সঙ্গে টাইও কিনতে পাবেন। মেয়ে শিশুদের জন্য পাবেন ব্লেজার।

সোয়েটার
শিশুর জন্য এ সময় বিভিন্ন ধরনের সোয়েটার পাবেন। বিভিন্ন রঙের যেমন- লাল, বেগুনি, কমলা, গোলাপি সোয়েটার পাবেন ওদের জন্য।
লেগিংস ও ট্রাউজার। শীতে শিশুকে লেগিংসও ট্রাউজার কিনে দিতে পারেন। বাজারে ফুল দিয়ে ডিজাইন করা রঙিন লেগিংস পাওয়া যাচ্ছে।

টুপি এবং মোজা
বাজারে এখন রংবেরঙের টুপি আর মোজা পাওয়া যাচ্ছে। চাইলে এ সময়ে বাজার থেকে শিশুকে পা-ঢাকা জুতাও কিনে দিতে পারেন।

কোথায় পাবেন
শিশুর শীতের পোশাক কিনতে পারেন বসুন্ধরা সিটিমল, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা, সানরাইজ প্লাজা, আড়ং, ইস্টার্ন প্লাজা, পলওয়েল মার্কেট, গুলশান পিংক সিটি, কর্ণফুলী গার্ডেনসহ বিভিন্ন শপিংমলে। তবে একটু কম দামে ভালো মানের শীতের পোশাক কিনতে চাইলে যেতে পারেন আজিজ সুপার মার্কেট, মৌচাক মার্কেট, ঢাকা কলেজের বিপরীতে, নিউমার্কেট, গাউছিয়াসহ বিভিন্ন মার্কেটে। গুলশান-১, নিকেতনের ‘বেবি ব্লু অর পিংক বার্ড’ দোকানটিতে পাবেন শিশুদের মোজা আর পা ঢাকা জুতার খোঁজ।

মডেল: প্রাপ্ত ও প্রত্তয়
ছবি : হ্যালোটুডে

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031