আজকের দেশ

অনলাইনের পাশাপাশি মুদ্রণ সংস্করণ শুরু করলো ‘দৈনিক বজ্রকন্ঠ’

রাজেশ চন্দ্র দেবনাথ সম্পাদক, দৈনিক বজ্রকণ্ঠ

হ্যালোডেস্ক

‘দৈনিক বজ্রকণ্ঠ’ পত্রিকাটি তার নিজস্ব ধারাবাহিকতা বজায় রেখে বিস্ময় সৃষ্টি করলো। ৬০০ দিন ধরে কবিতা পত্রিকা প্রকাশিত হয়ে আসছে, যা একটি মাইলস্টোন। আর সবাইকে চমকে দিয়ে ৬০০ তম সংখ্যা থেকে অনলাইনের পাশাপাশি প্রতিদিন মুদ্রণ শুরু হল এই কবিতা পত্রিকাটির।

বাংলা সাহিত্যে সমসাময়িক কবিদের মধ্যে একজন কবি রাজেশ চন্দ্র দেবনাথ। লেখালেখি সঙ্গে পত্রিকা সম্পাদনায় নতুনত্ব এনে এক ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলা ভাষার এই তরুণ কবি ও সম্পাদক। তাঁর সম্পাদিত কবিতা পত্রিকা ‘দৈনিক বজ্রকন্ঠ’ নিয়ে আসলো নতুনত্বে। আধুনিকতার শীর্ষে শুরু হলো যার পথচলা। পত্রিকাটির নিজস্ব ধারাবাহিকতা বজায় রেখে ৬০০ দিন ধরে কবিতা পত্রিকা প্রকাশিত হয়ে আসছে, যা একটি মাইলস্টোন। আর এই ৬০০ তম সংখ্যা থেকে অনলাইনের পাশাপাশি প্রতিদিন মুদ্রণ শুরু হল পত্রিকাটির।

ভারতের ত্রিপুরা রাজ্য থেকে এই কবিতা পত্রিকাটি প্রতিদিন প্রকাশিত হচ্ছে রাজেশের সম্পাদনায়। ২০১৮ সালে ২৬ জানুয়ারি পত্রিকাটি আত্মপ্রকাশ করে। এরপরে নিয়মিত ভাবে প্রকাশিত হচ্ছে পত্রিকাটি। বাংলাদেশ ও ভারতের তরুণ কবিদের জন্য এক বিশাল প্ল্যাটফর্ম দৈনিক বজ্রকন্ঠ। যেখানে প্রবীণদের পাশাপাশি সমসাময়িক তরুণদের পদচারণাই পত্রিকাটি এগিয়ে চলছে দুর্গম গতিতে।

১৭ সেপ্টেম্বর প্রকাশিত হল পত্রিকাটির ৬০০ তম সংখ্যা। কবি মুজিব ইরম, প্রভাত চৌধুরী, সুমনগুণ, সুবীর সরকার, অমলকান্তি চন্দ, বিপ্লব গঙ্গোপাধ্যায়, গিরীশ গৈরিক, অর্থিতা মণ্ডল, চন্দ্রিমা দত্ত, সানি সরকার, নীলাদ্রি দেব, মনোনীতা চক্রবর্তী কবিতায় সংখ্যাটি ভিন্ন মাত্রা পেয়েছে। বিভিন্ন দেশের লেখক ও পাঠকদের বিপুল প্রশংসায় সকলের প্রিয় হয়ে উঠেছে পত্রিকাটি।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930