তরঙ্গটুডে

আফরান নিশো বাকি জীবন গাড়িতে কাটাতে চান!

হ্যালোডেস্ক

বাড়িওয়ালাদের প্রতি ভাড়াটিয়াদের অভিযোগের সীমানা নেই। এসব মেনে নিয়েই রাজধানীর মানুষ জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছে।

শুধু ব্যতিক্রম পাওয়া গেল একজনকে। অভিনেতা আফরান নিশো। সিদ্ধান্ত নিলেন, এভাবে বাড়িওয়ালাদের সঙ্গে পরাজিত হয়ে আর নয়। কারণ, তিনি নিজেকে মনে করেন একাই একশ’। ফলে বাকি জীবনটা কাটিয়ে দেবেন নিজের গাড়িতে! যেখানে তার নিত্যপ্রয়োজনীয় সব জিনিস তোলা থাকবে। পোহাতে হবে না বাসা ভাড়া করার জটিলতা।

সিএমভি প্রযোজিত বৃত্তের বাইরের এমন এক গল্প নিয়ে নাটক নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। গল্পটাও তারই লেখা, নাম ‘একাই ১০০’। চলতি সপ্তাহে শুটিং শেষ হওয়া এই নাটকে আফরান নিশোর বিপরীতে আছেন মেহজাবীন চৌধুরী।

আরিয়ান বলেন, ‘শহরে ভাড়াটিয়া বনাম বাড়িওয়ালার মধ্যে নানা ঘটনা থেকেই গল্পটি মাথায় আসে। যেমন দেয়ালে পেরেক মারা যাবে না। রাত ১১টার মধ্যে গেট বন্ধ। এসব বিষয়ে বিরক্ত একজন পুরুষের বাসা ছেড়ে দেওয়ার গল্প এটি। কাজটি শেষ করলাম মাত্রই। আমার মনে হচ্ছে একটু ভিন্ন কিছু হবে। মানে বেশ মজা পাবেন দর্শকরা।’

আরিয়ান জানান, নাটকে আফরান নিশোর এই ভ্রাম্যমাণ বাসার ঠিকানা হলো স্থানীয় শৌচাগার থেকে এক মিনিট দূরত্বে। কারণ, তার গাড়িতে সব থাকলেও টয়লেট নেই। সে জন্যই বুদ্ধি করে টয়লেটের নিকটবর্তী অঞ্চলে তার গাড়িটি পার্ক করা।

আরিয়ান বলেন, ‘এভাবে নিজ গাড়িতে ভালোই চলছিলে এই বিদ্রোহীর জীবন। বিপত্তি হলো তার জীবনেও একটি প্রেম আসে। কিন্তু গাড়িতে তো দুজনের থাকার ব্যবস্থা নেই! যে নিজেকে এতদিন একাই একশ’ ভাবছিল, তার প্রেমের পরিণতি কী হবে এখন? এই প্রশ্নের উত্তর মিলবে নাটকের শেষাংশে।’

সিএমভি’র প্রধান এস কে সাহেদ আলী জানান, ৩ আগস্ট রাত সাড়ে ৯টায় ‘একাই ১০০’ উন্মুক্ত হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে। তারও এক ঘণ্টা আগে (সাড়ে ৮টা) প্রচার হবে দীপ্ত টিভিতে।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031