তরঙ্গটুডে

আর টিভির নিজস্ব প্রযোজনায় প্রতিদিনের ধারাবাহিক

সংবাদ সম্মেলন

হ্যালোডেস্ক

দেশের অন্যতম বেসরকারি চ্যানেল আরটিভি’র পর্দায় যে নাটকগুলো দেখা যায়, সেগুলো সাধারণত কিনে নিয়ে চালানো হয়। সেই নিয়ম ভেঙে এবারই প্রথম নিজেদের প্রযোজনায় প্রতিদিনের ধারাবাহিক নাটক নির্মাণের উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। ধারাবাহিকের নাম ‘গোলমাল’।

বুধবার (১৭ জুন) বেশ ঘটা করে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হলো সেই ‘গোলমাল’-এর খবর। সংশ্লিষ্টরা জানালেন, শিগগিরই শুরু হচ্ছে প্রতিদিনের এই ধারাবাহিকের শুটিং। দ্রুততম সময়ে শুরু হবে এর সম্প্রচারও।

আরটিভি আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে এটির নির্মাণ সূচনা ঘোষণা করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান। তার সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন ধারাবাহিকটির নির্মাতা-শিল্পী ও কুশলীরা।

সৈয়দ আশিক রহমান জানান, আধুনিক শহরের একই মহল্লার অর্ধশিক্ষিত নব্য ধনী তিন পরিবারের মেকি আধুনিকতার প্রতিযোগিতা নিয়ে তৈরি হচ্ছে এই নাটক। পারিবারিক সম্পর্ক, মান-অভিমান, হাসি-কান্নার সম্মিলনে চলমান সময়ের সামাজিক প্রেক্ষাপটের রম্যরূপ নাটকীয়ভাবে ফুটে উঠবে এতে।

করোনায় অর্থনীতির ব্যাপক ক্ষতির মধ্যেও দর্শকদের নির্মল বিনোদনের কথা চিন্তা করে আরটিভি নিজস্ব অর্থায়নে এই প্রতিদিনের ধারাবাহিকের নির্মাণকাজ শুরু করতে যাচ্ছে বলেও জানান তিনি।

দেশের একাধিক নির্মাতা ও চিত্রনাট্যকার এটি রচনা ও নির্মাণ প্রক্রিয়ার সঙ্গে জড়িত থাকবেন। একইভাবে এতে অভিনয় করবেন দেশের বেশিরভাগ গুণী শিল্পীর পাশাপাশি নতুন অভিনেতা-অভিনেত্রীরাও।

বক্তব্য রাখছেন আজিজুল হাকিম

আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব বলেন, অনেক দিন ধরেই আমরা ভালো কিছুর জন্য চেষ্টা করে যাচ্ছি। এটি আমাদের সেই চেষ্টারই একটি প্রয়াস। আশা করছি দর্শকরা এই প্রতিদিনের ধারাবাহিকটিকে ভালোভাবে গ্রহণ করবেন।

অভিনেতা আজিজুল হাকিম বলেন, ‘আমরা যে কাজটি শুরু করতে যাচ্ছি তা অত্যন্ত ভালো একটি উদ্যোগ। আরটিভি সবসময় সব ভালো কাজের সঙ্গে থাকে। এবার আরেকটি ভালো কাজের উদ্যোগ নিয়েছে এবং আমি বিশ্বাস করি এটি শতভাগ সফল হবে।’

এই ধারাবাহিক নির্মাণের উদ্যোগকে সমর্থন জানিয়ে উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আনিসুর রহমান মিলন, আব্দুল্লাহ রানা, এফএস নাঈম, আহসানুল হক মিনু, মাহমুদুল ইসলাম মিঠু, মোমেনা চৌধুরী, নোভা প্রমুখ।

এর আগে গেল বছর টিভি চ্যানেলটি নিজস্ব প্রযোজনায় নির্মাণ করেছে ‘যদি একদিন’ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। তাহসান-শ্রাবন্তী অভিনীত এ ছবিটি মুক্তি পায় গেল বছর। নির্মাণ করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930