তরঙ্গটুডে

আলোচনায় এলো কামরুল ইসলাম চৌধুরীর ‘বাবা বলে কাকে ডাকি’ শিরোনামের গানটি

‌হ্যালোডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২২


বাবা-মা হারা এতিম শিশুদের অপূর্ণতা ও কষ্টের কথা গানে গানে ফুটিয়ে তুলেছেন সমাজসেবা অধিদফতরের প্রতিষ্ঠান অধিশাখার পরিচালক (উপসচিব) কামরুল ইসলাম চৌধুরী। সম্প্রতি আরটিভি ইউটিউবে ‘বাবা বলে কাকে ডাকি’ শিরোনামে এই গানটি রিলিজ করা হয়েছে। রিলিজের পর থেকেই ইউটিউবে আলোচিত গানটি। একদিনেই ভিউ হয়েছে ৬ হাজারের বেশি। সেই সাথে লাইক, কমেন্টের পাশাপাশি অনেকেই শেয়ার করেছে গানটি। গানটির শুটিং হয়েছে তেজগাঁও সরকারি শিশু পরিবার (বালিকা) এবং আজিমপুর ছোটমনি নিবাসে।

একজন সরকারি কর্মকর্তার কর্মজীবনের বাস্তব অভিজ্ঞতা থেকে গানের মাধ্যমে সমাজের বিবেকবোধকে জাগিয়ে তোলা হয়েছে। গানটি লেখার প্রসঙ্গে গীতিকার কামরুল ইসলাম চৌধুরী সময়ের আলোকে বলেন, এতিম শিশুদের জন্য মানবিক একটি পৃথিবী গড়ার ক্ষেত্রে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। সরকারি উদ্যোগের পাশাপাশি সকলকেই এ বিষয়ে এগিয়ে আসা উচিত।

গানটিতে সুর করেছেন তানিম হায়াত খান রাজিত এবং রাজিতের সাথে ডুয়েট গেয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী শাফিকা নাসরিন মিমি। সংগীত আয়োজনে ছিলেন সজিব দাস। ভিডিও ডিরেকশনে ছিলেন সাফিকা নাসরিন মিমি।

গানটি সম্পর্কে মিমি জানান, এতিম শিশুদের নিয়ে এতো ইমোশনাল কথা আর সুরের গান আমার জীবনে এই প্রথম এবং শ্রেষ্ঠ । শুটিং এর জন্য সারাদিন এতিম শিশুদের সাথে কাটালাম, এ যেন এক অন্যরকম অভিজ্ঞতা।

তিনি বলেন, এতো সুন্দর পরিচ্ছন্ন পরিবেশে তাদের বেঁড়ে ওঠা, লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন এক্টিভিটি খেলাধুলা, ছবি আঁকা, গান, নাচ, সেলাই চর্চা করানো দেখে আমি অভিভূত। তাদের বেড়ে ওঠার গল্প নিয়েই তৈরি আমাদের ভিডিও চিত্র।

সুবিধাবঞ্চিত শিশুদের ভরণপোষণ, শিক্ষা, প্রশিক্ষণ এবং উপযুক্ত মর্যাদায় পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় কাজ করছে সমাজ সেবা অধিদফতরের প্রতিষ্ঠান শাখা সরকারি শিশু পরিবার। সরকারি পূর্ণ সহায়তা পাওয়ার পরে ও কোমলপ্রাণ শিশুদের বাবা বলে ডাকার এবং মায়ের আঁচলে পরম মমতায় বেড়ে উঠার আকুতির বিষয়টি প্রতিষ্ঠান পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী সহানুভূতিশীল মন নিয়ে গানের কথায় ফুটিয়ে তুলেছেন। গত ২০ সেপ্টেম্বর “বাবা বলে কাকে ডাকি’ শিরোনামে গানটি আরটিভিতে রিলিজ পেয়েছে।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031