রঙঢঙ

ঈদে শিশুদের পোশাক

মডেল: শার্লিন সাফা

হ্যালোডেস্ক

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর ঈদের এই আনন্দটা যেন ছোটদের ঘিরেই একটু বেশি। এজন্য পরিবারে কনিষ্ঠ সদস্যের মন রাখতে বড়দের প্রস্তুত থাকতে হয় বৈকি। ছোট্ট সোনামনিদের হাসিখুশি রাখতে বাহারি ঈদ পোশাক কেনেন বয়োজ্যেষ্ঠরা। আর তা হবেই বা না কেন, ছোট্ট ছোট্ট শিশুদের জন্য আয়োজনেরও তো কমতি নেই ঈদবাজারে। বিভিন্ন ধরণের রঙ-বেরঙের দেশি পোশাকের সঙ্গে ওয়েস্টার্ন ডিজাইনের আকর্ষণীয় পোশাকও রয়েছে ওদের জন্য। তাইতো রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার শপিং মল ও মার্কেটে অভিভাবকদের সঙ্গে শিশুদের ভিড় লক্ষনীয়।
‘বার্বি ডলে’র গোলাপি ঝালরের পোশাকটি চাই ওদের। আবার কার্টুন চরিত্র ব্যাটম্যান, সুপারম্যানের মতো সাজতেও মন চায়। তাই শিশুদের মুখে হাসি ফোটাতে ওদের বায়না একটুতো মেটাতেই হয় বড়দের।

এবার শিশুদের পোশাকে প্রিন্টেই অনেক রকম কাজ থাকছে। হাতের কাজ, কারচুপি, রিবনের প্রভাব রয়েছে কমবেশি। প্রজাপতির ডানা, কাপড়ের ফুল, টুনটুনি পাখি, সবই দেখা যায়। এসব পোশাকের ডিজাইনে রয়েছে রঙের বৈচিত্রময় ব্যবহার।

মেয়েদের জন্য সুতির টু-পিস, থ্রি-পিস, স্কার্ট-টপ এবং এক ছাঁটের ফ্রকের সংগ্রহ রয়েছে বিভিন্ন ফ্যাশন হাউসে। তবে এই ঈদে মেয়েদের পোশাকের মধ্যে কেপগাউন আর সারারাটাই বেশি চলছে। এছাড়া রয়েছে বিভিন্ন ধরনের লেহেঙ্গা, সালোয়ার কামিজ ও শাড়ি।

এদিকে ছেলেদের জন্য রয়েছে চেক আর ডোরাকাটা হাফ হাতা শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি ও ফতুয়া। এক্ষেত্রে এবার সুতি কাপড়ের প্রাধান্য রয়েছে বেশি। গ্রামীণচেকের হাফহাতা শার্টের ওপর বিভিন্ন প্রিন্ট, লেখা, কার্টুন আর ছবির ডিজাইন। সঙ্গে রয়েছে হাফ, ফুল এবং থ্রি কোয়াটার প্যান্ট। পাঞ্জাবিতে থাকবে ডিজিটাল প্রিন্ট ছাপা। সাদা পাঞ্জাবির পাশাপাশি রঙিন পাঞ্জাবিও বেশ পছন্দ ছেলে শিশুদের।

পাঁচ’শ থেকে শুরু করে পাঁচ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে শিশুদের পোশাক। সময় কম, তাই পছন্দের পোশাকটি ফুরিয়ে যাবার আগে আপনার সন্তানেরটি শীঘ্রই সংগ্রহ করুন।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930