রঙঢঙ

ঈদ হোক রঙিন শাড়িতে

হ্যালোডেস্ক

বাঙালি নারীকে যেন শোভা পায় শাড়িতেই। শাড়িতে ফিরিয়ে আনে আসল সৌন্দর্য। ‘বাঙালি নারী, আটপৌরে শাড়ি’, এই কথা থেকেই বোঝা যায় শত বছর ধরে শাড়িতে মিশে আছে বাঙালিয়ানার ছাপ। তাই যে কোনো উৎসব পার্বণে বাঙালি নারীর পোশাক মানেই অতুলনীয় শাড়ি। তা হোক ঈদ, পূজা কিংবা দেশীয় সংস্কৃতির কোনো অনুষ্ঠান। তাইতো রোমানা আমিনও এবার শাড়ির সাজে রঙেঢঙে বাঙালিয়ানা রুপে সেজেছেন ঈদের আমেজে।

ঈদের আর খুব বেশি দেরি নেই। পরিবারের সবার জন্য ইতোমধ্যেই প্রায় সব কেনাকাটা শেষ। তবে বাড়ির যিনি কর্ত্রী, সবার ভিড়ে তার শাড়িটা কেনা এখনো বাকি। সেজন্যই ফ্যাশন হাউজগুলোও সাজিয়েছে নানান ঢঙের শাড়ির পসরায়।

শুধু কি কর্ত্রী, পরিবারের ছোট্ট মেয়েটি থেকে শুরু করে বিভিন্ন ধরনের শাড়ি রয়েছে বয়স্ক সদস্যদের জন্যও। শুধু প্রয়োজন অনুযায়ী পছন্দ করে কিনে নিলেই হলো।


নারীদের শাড়ি মূলত ক্যানভাসের মতো। প্রথমেই কল্পনাশক্তিকে কাজে লাগিয়ে, উপলক্ষ বিবেচনায় এনে, ঋতুর কথা চিন্তা করে তবেই না পছন্দ। এরপর তো বয়সের বিষয়টা রয়েছেই। আর এই সবকিছু মিলিয়ে এবার ঈদে জমকালো শাড়ির থেকে হালকা নকশার শাড়ির দিকে বেশি ঝুঁকছেন নারীরা। আর জামদানি, মসলিন, শিফন, তসরসিল্ক, সিল্ক, হাফ সিল্ক, অ্যান্ডি কটনের শাড়িতে প্রাধান্য পেয়েছে উজ্জ্বল রং।
অপরদিকে ঈদের শাড়িতে থাকা চাই আভিজাত্য ও নতুনত্বের ছোঁয়া। সেদিক থেকে মসলিন, বেনারসি, ঢাকাই জামদানি ও কাতান শাড়িই রয়েছে ক্রেতাদের প্রথম পছন্দে। ঈদ সামনে রেখে ঐতিহ্যবাহী এই শাড়িগুলোর উপকরণ, রং ও নকশাতেও যোগ হয়েছে নানান বৈচিত্র্য।

তাই নারীদের সৌন্দর্যে শাড়ির কোন তুলনা হয় না। এবারের ঈদে নিজেকে ফ্যাশনেবল করে তুলতে শাড়ি অনেক সাহায্য করবে। তবে শাড়ি যতই ট্রেন্ডি হোক না কেন, এর সঙ্গে ব্লাউজ অবশ্যই স্টাইলিশ হতে হবে। তাই আগে থেকে শাড়ির সঙ্গে স্টাইলিশ ব্লাউজ তৈরি করে নিন। আর রঙিন শাড়িতে উৎসবটিকে করে তুলুন আরেকটু রঙিন।

মডেল: রোমানা আমিন
পোশাক: ফড়িং
মেকআপ: প্রীটি লেডি বিউটি সেলুন
ছবি: আল মাসুম সবুজ

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829