হ্যালো প্রবাস

একুশে পদকের জন্য মনোনীত দুই প্রবাসী নূরন্নবী ও পিয়ারিকে অভিনন্দন

ড. নূরুন্নবী (বামে) ও নাজমুননেসা পিয়ারি

হ্যালোডেস্ক

অমর একুশে গ্রন্হমেলা ২০২০

একুশে পদকের জন্য দুই প্রবাসী ড. নূরুন্নবী ও নাজমুননেসা পিয়ারিকে মনোনীত করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছে আমেরিকায় প্রবাসীদের বিভিন্ন সংগঠন।

ভাষা ও সাহিত্যের জন্য যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বসবাসরত সিটি কাউন্সিলম্যান ও মুক্তিযোদ্ধা বিজ্ঞানী নূরন্নবী এবং জার্মানিতে বসবাসরত লেখক-সাংবাদিক নাজমুননেসা পিয়ারিকে এই পদক প্রদান করা হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

মুক্তিযুদ্ধ এবং বাঙালির ঐতিহ্যমণ্ডিত সংস্কৃতি নিয়ে এরা উভয়ে বহুদিন যাবত কাজ করছেন। বেশ কয়েকটি গ্রন্থ প্রকাশিত হয়েছে দু’জনেরই।
বাংলাদেশের অন্যতম মর্যাদাসম্পন্ন এই পদক পাওয়ায় মুক্তিযোদ্ধা নূরন্নবী এবং লেখিকা নাজমুননেসা পিয়ারিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সেক্রেটারি শহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ড. মনসুর খন্দকার এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা প্রমুখ।

এই সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে সুদূর প্রবাসে যারা বাংলা ভাষা ও সংস্কৃতি নিয়ে কাজ করছেন তাদের সকলকেই উৎসাহিত করা হল বলে উল্লেখ করা হয়েছে উপরোক্ত সংগঠনের বিবৃতিতে।

তথ্য: বিডি প্রতিদিন

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930