তরঙ্গটুডে

এসএসসিতে ইসলামিয়াত পরীক্ষায় ৯৮ পেয়েছিলেন

হ্যালোডেস্ক

০৯ ডিসেম্বর ২০২১


দূর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ঝটিকা সফরে এসে আবারও নিজ বাসভূমে ফিরে গেলেন ’৯০ দশকের জনপ্রিয় অভিনেতা টনি ডায়েস। ফেরার আগে জানিয়ে গেলেন নিজের সম্পর্কে কিছু অজানা তথ্য।

আমেরিকান হোন্ডা কোম্পানির গুরুত্বপূর্ণ পদে কর্মরত টনি ডায়েস দীর্ঘদিন পর বাংলাদেশের টিভি দর্শকের জন্য বিশেষ এক উপহার রেখে গেছেন। আসছে বড়দিনকে সামনে রেখে মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ পর্বে অংশ নিয়েছেন এই অভিনেতা।

রুম্মান রশীদ খান ও কাজী রওশন আরা সাকীর উপস্থাপনায় ‘রাঙা সকাল’-এর এই বিশেষ পর্বে টনি ডায়েস জানিয়েছেন তার না বলা অনেক কথা। খ্রিস্টান রোমান ক্যাথলিক টনি ডায়েস শুধু চার্চে গিয়ে বা ঘর সাজিয়ে ক্রিসমাস পালন করেন তা নয়, শারদীয় দুর্গাপূজার সময় স্থানীয় মন্দিরে গিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সাথে পূজা দেখা বা ঈদের দিন মুসলিম বন্ধুদের সাথে কোলাকুলি করা তার অন্যতম ভালো লাগার বিষয়।

ঈদে দুধ-সেমাই না খেলে পুরো বছরের আনন্দই তার অপূর্ণ মনে হয়। টনি জানান, এসএসসি পরীক্ষায় ধর্মশিক্ষায় (ইসলামিয়াত) ১০০ নম্বরে ৯৮ পেয়েছিলেন তিনি!

ছোটবেলা থেকে অভিনয়ের পোকা মাথায় ঘুরপাক খেলেও আবৃত্তি সংগঠন ও বেতারে কাজের অভিজ্ঞতা পেরিয়ে ১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ের সাথে যুক্ত হন তিনি। সেখানে টানা পাঁচ বছর মঞ্চে অভিনয় করার সুযোগ না পেলেও আক্ষেপ ছিল না তার। মূল অভিনয়শিল্পীদের প্রম্পটার হিসেবে কাজ করে ১৯৯৪ সালে বাংলাদেশ টেলিভিশনে অডিশন দেয়ার সুযোগ পান।

সঞ্চালকদের সঙ্গে টনি ডায়েস

টনি ডায়েস জানান, তার কর্মজীবনের প্রথম সম্মানী ছিল ৫০ টাকা। বাংলাদেশ বেতার থেকে পাওয়া এ সম্মানী ছিল ওই সময়ের জন্য বিশেষ কিছু। অভিনয়কে ভীষণভাবে মিস করেন টনি ডায়েস। আর তাই মনের মতো পাণ্ডুলিপি ও চরিত্র পেলে ১০-১৫ দিনের জন্য বাংলাদেশে এসে যে কোনও সময় কাজ করতে তিনি প্রস্তুত।

এ সময়ের অভিনয়শিল্পীদের মধ্যে টনি ডায়েসের বিশেষ প্রিয় আফরান নিশো, জোভান, মেহজাবীন চৌধুরী, তানজিন তিশা ও শবনম ফারিয়া।

‘রাঙা সকাল’-এর এই বিশেষ পর্বটি প্রচার হবে আসছে ২৫ ডিসেম্বর, সকাল ৭টায় মাছরাঙা টেলিভিশনে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন জোবায়ের ইকবাল।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031