তরঙ্গটুডে

কণ্ঠশিল্পী ফাহমিদা রত্না’র ৩ চমক

হ্যালোডেস্ক

০৭ নভেম্বর ২০২২


এ প্রজন্মের প্রতিভাবান কণ্ঠশিল্পী ফাহমিদা রত্না। বর্তমানে বিভিন্ন টেলিভিশন এবং মঞ্চে সংগীত পরিবেশন করে যাচ্ছেন। এছাড়া মৌলিক গান নিয়েও কাজ করছেন প্রতিভাবান এই গুণী শিল্পী। মাত্র ১১ বছর বয়সেই ওস্তাদ শেখ জিন্নাত আলী (ঝিনু)’র কাছে সঙ্গীতের হাতেখড়ি।

২০০৬ সালে বাফেসাপ আয়োজিত জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় জাতীয়ভাবে চ্যাম্পিয়ন লাভ করেন। এরপর লোকসঙ্গীতে তালিম নেন ওস্তাদ ইন্দ্রমোহন রাজবংশীর হাতে। ২০০৯ সালে বুলবুল একাডেমি অফ ফাইন আর্টস (বাফা) থেকে চার বছরের লোকসংগীত কোর্স সম্পন্ন করে বাংলাদেশ টেলিভিশনে লোকসংগীত শিল্পী হিসেবে তালিকাভুক্ত হয়। এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমিতেও লোকসংগীত বিভাগে তালিকাভুক্ত হন।

ফাহমিদা রত্না জানান, আসছে ইংরেজি নতুন বছর উপলক্ষে বিশেষ চমক হিসেবে ৩টি মৌলিক গান প্রকাশ করবেন তিনি। পলিন কাওসার’র কথা ও সুরে ‘বর্ষাবাড়ী’, ‘জলের খাতা’ এবং জহিরুল ইসলাম জনি’র কথা ও সুরে ‘হৃদয়ে জড়ালাম’। গানগুলো ‘ছবি ঘর’ ও ‘সাউন্ডটেক’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

তিনি আরো বলেন, মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’ এ গান করেছি, চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল’ অনুষ্ঠানে গান করেছি, মাইটিভির নিয়মিত আয়োজন ‘আমার সকাল’ এ গান করেছি, বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত গান করি।

এছাড়াও স্টেজশো এবং বেশ কিছু মৌলিক গানের ভিডিওসহ খুব শিগগিরিই বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে। আশা করি গানগুলো শ্রোতাদের কাছে ভালো লাগবে। ভালো মানের একজন সংগীত শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031