আজকের দেশ

খুলনা মর্ডান ড্যান্স আইকনে সম্মানিত হলেন আল মাসুম সবুজ

হ্যালোডেস্ক

২৪ জুলাই ২০২২


শনিবার (২৩ জুলাই) জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে খুলনা মর্ডান ড্যান্সার্স এসোসিয়েশনের অভিষেক ও ড্যান্স উৎসব ২০২২ অনুষ্ঠিত হয়। খুলনার লায়ন্স স্কুলের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় অভিষেক অনুষ্ঠানটি।

বৃষ্টিস্নাত দিনটি ছিল স্নিগ্ধ। এই সিগ্ধতার মধ্য আলোক ঝলকানির ফলে সন্ধ্যাটি হয়ে উঠেছিলো আরো বেশি মুখরিত। খুলনা মর্ডান ড্যান্সার্স এসোসিয়েশনের আয়োজনে জাকজমকপুর্ণভাবে অনুষ্ঠিত হলো নৃত্যানুষ্ঠান এবং গুনীজন সম্মাননা। এসময় খুলনার নবীন, প্রবীণ কোরিওগ্রাফার, নৃত্যশিল্পীসহ বিভিন্ন গুণীজনের উপস্থিতিতে মুখরিত ছিলো লায়ন্স স্কুলের মঞ্চ। খুলনার বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণ করা দলের নৃত্য প্রদর্শণের পাশাপাশি প্রদান করা হয় গুনীজন সম্মাননা স্বারক।

খুলনার মর্ডান নাচে বিশেষ অবদানের পুরষ্কার স্বরুপ সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী আল মাসুম সবুজকে খুলনা মর্ডান ড্যান্স আইকন উপাধিতে সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, খুলনায় প্রথম ধাপে যারা মর্ডান ড্যান্স চর্চা শুরু করেছিলেন তাদের মধ্য আল মাসুম সবুজের সোল ড্যান্স গ্রুপ অন্যতম। বর্তমানে খুলনার যে সকল কোরিওগ্রাফার মর্ডান ড্যান্স গ্রুপ পরিচালনা করছেন তাদের অনেকেই আল মাসুম সবুজের প্রতিষ্ঠান সোল ড্যান্স গ্রুপের মাধ্যমে তাদের পথচলা শুরু করেছিলেন।

সম্মাননা অংশে নৃত্যশিল্পে বিশেষ অবদান রাখার জন্য ইত্যাদি ইন্সটিটিউটের কর্ণধার নৃত্যগুরু বেলাল হোসেন চঞ্চল এবং চমক মিউজিক্যাল একাডেমির পরিচালক মোঃ সোহানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ম্যাজিস্ট্রেট মোঃ বেলাল হোসেন, অতিথি বক্তা হিসেবে ছিলেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাপ্পি, বর্তমান সভাপতি রানা ইউওলাদ, সাধারণ সম্পাদক মোঃ সৈকত, উপদেষ্টা মোল্লা আলী আহমেদ। গণমাধ্যমকর্মী মিলন মাহমুদ রবি, গোলাম রাব্বানী ভুইয়া, এম রোমানিয়া, এম এ সোবহানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031