আজকের দেশ

গার্ল গাইডসের ১৬তম রেঞ্জার পরিষদ অধিবেশন

হ্যালোডেস্ক

০৬ আগস্ট ২০২২


বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের ‘জাতীয় রেঞ্জার কাউন্সিল’- এর উদ্যোগে ৫ হতে ৮ আগস্ট পর্যন্ত ৪ দিনব্যাপী ১৬তম জাতীয় রেঞ্জার কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে। রাজধানীর বেইলী রোডে গাইড হাউজের জাতীয় কার্যালয়ে অনুষ্ঠানটিত হয় অধিবেশনটি।

শনিবার কার্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠানটি উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: মশিউর রহমান। এ সময় তিনি বলেন, সমাজ গঠনে নারীদের ভূমিকা অনেক। নারীরা আজ দেশকে সম্মানের উচ্চতায় নিয়ে গেছে। নারীরা আজ নিজেরাই সাবলম্বী হতে শিখেছে। সমাজ পরিবর্তনেও নারীরা কাজ করে চলছে। সমাজের প্রতিটি ক্ষেত্রে পরিবর্তন, ভেঙে যাওয়া সমাজের অবকাঠামোকে গড়ে তুলতে গার্ল গাইডর্স-এর প্রতিটি সদস্যর প্রতি আহবান জানান।

এছাড়া প্রতিটি বিশ্ববিদ্যালয়গুলোতে গাইডস্-এর কার্যক্রম চালু করার সম্মতিও জানান তিনি।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার ও স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম।

তিনি বলেন, গার্ল গাইডস্ অত্যন্ত প্রাচীন একটি প্রতিষ্ঠান। নারীদের জন্য আলাদা একটি প্রতিষ্ঠান। নারীদের চরিত্র গঠন, সমাজ গঠন, নারীদের নিজের প্রতি সাবলম্বী করে গড়ে তোলাসহ নানামুখি কার্যক্রম নিয়ে এই প্রতিষ্ঠানটি কাজ করে চলছে। বিশ্বে আজ গার্ল গাইডস্ এসোসিয়েশন সুপরিচিতি অর্জন করেছে। গাইড সদস্যদের বলেন, মেয়েদের চলার পথে নিজের যায়গা নিজেরই তৈরী করে নিয়ে চলতে হবে। ঘরে বাইরে সবজায়গায় নারীরা এখন সমানতালে কাজ করছে। তাই নারীদের এখনই সময় সামনের দিকে এগিয়ে চলা।

তিনি আরো বলেন, একজন ভালো মা তৈরী হলে একজন ভালো সন্তান পাওয়া যাবে। অবশ্যই একজন নারীকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস, ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) প্রফেস ড. ইয়াসমিন আহমেদ, ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম) রীতা জেসমিন।

১৬ তম জাতীয় কাউন্সিল অধিবেশন নির্বাচন এবং কর্মশালায় গার্ল গাইডের সকল অঞ্চল হতে রেঞ্জার গাইডার, রেঞ্জার, কমিশনার ও গাইড সদস্যসহ ৩৫০জন অংশগ্রহণ করেন।

ধন্যবাদজ্ঞাপন করে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা দেন রেঞ্জার মৌমিতা।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031