আজকের দেশ

গার্ল গাইডস্ এসোসিয়েশন-এর উদ্যোগে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

হ্যালোডেস্ক

১৬ জুন ২০২৩


বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন-এর উদ্যোগে ১৬ জুন (শুক্রবার) সকাল ১০ টায় বেইলী রোড গাইড অডিটোরিয়ামের জাতীয় কার্যালয়ে বিশেষ চাহিদা সম্পন্ন হলদে পাখি অভিভাবক ও শিক্ষকদের সমন্বয়ে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন ডা. মেখলা সরকার, সহযোগী অধ্যাপক সাইকোথেরাপি ক্লিনিকাল সাইকোলজি অ্যান্ড সাইকিয়াট্রিক সোশ্যালওয়ার্ক বিভাগের ডা. মেখলা সরকার। তিনি বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশাপাশি তাদের মায়েদের নিজেদের যত্ন নিতে হবে। তাঁদেরও মানসিক ও শারীরিক যত্নের প্রয়োজন।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন-এর জাতীয় কমিশনার ও উক্ত অনুষ্ঠানের সভাপতি কাজী জেবুন্নেছা বেগম বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাউকেই পিছনে না রেখে সামনে এগিয়ে যাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ গার্ল গাইডস্এসোসিয়েশন কাজ করে যাচ্ছে। সেই লক্ষ্যেই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়েও গার্ল গাইড কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাজমা শেখ মন্ত্রণালয় হতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী সচিব শাহ আলম, ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস, কমিশনার জাতীয় কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশেষ চাহিদা সম্পন্ন হলদে পাখি, অভিভাবক, শিক্ষক ও রেঞ্জারগণ সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031