আজকের দেশ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা পাঠাগারে ‘মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন

হ্যালোডেস্ক।।  বাংলাদেশের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ২৯ মার্চ চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার সন্তোষপুরে অন্বেষা সাধারণ পাঠাগারে বিশেষ ‘মুক্তিযুদ্ধ কর্নার’ এর উদ্বোধন করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন তরুণ প্রজন্মের মধ্যে মহান মুক্তিযুদ্ধের চেতনা শানিতকরণ, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে সম্যক অবহিতকরণ এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চা বাড়ানোই এ কর্নার প্রতিষ্ঠার অন্যতম উদ্দেশ্য।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধ কর্নারটির উদ্বোধন করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাঙ্গাবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সাদেরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোস্তফা কামাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ মোজাম্মেল হক মাস্টার, বীর মুক্তিযোদ্ধা মোঃ তোজাম্মেল হক সাপাটু, গোমস্তাপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আতিকুল ইসলাম আজম, পাঠাগারের উপদেষ্টা মোঃ জিন্নাউল আওয়াল, মোঃ মশিউর রহমান, পাঠাগারের সভাপতি শরীফ আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন অন্বেষা সাধারণ পাঠাগারের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্যোক্তা তোহুর আহমেদ।
নিহত হন, সেদিন তিনি তাঁর মন্ত্রিপরিষদের কজন সদস্যকে বলেছিলেন, স্বপ্নে দেখেছেন তিনি দ্রুতগতিতে নৌকায় করে কোথায় যেন যাচ্ছেন। লিংকন এই স্বপ্ন একাধিকবার দেখেছেন বলেও জানান।

উইলিয়াম এইচ ক্রুক ছিলেন লিংকনের অন্যতম দেহরক্ষী। ক্রুক জানিয়েছেন, নিহত হওয়ার রাতে ক্রুককে লিংকন বিদায় জানিয়েছেন ‘গুড বাই’ বলে, যা খুবই অস্বাভাবিক। লিংকন নাকি ক্রুককে সব সময় ‘গুড নাইট’ বলেই বিদায় জানাতেন। সেই প্রথম লিংকন বলছিলেন, ‘গুড বাই’। এই তথ্য দিয়ে ক্রুক পরোক্ষভাবে প্রশ্ন তোলেন, লিংকন কি তাহলে জানতেন আজ রাতেই তিনি মারা যাবেন।

লিংকনকে ঘিরে রহস্য ছিল, নাকি লিংকনের সঙ্গে রহস্যকে বারবার জুড়ে দেওয়া হয়েছে, তা নিয়ে এখনো আলোচনা হয়। তবে মানুষ রহস্য পছন্দ করে, আর এ জন্যই এই আলোচনার সমাধান হওয়ার নয়।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031