হ্যালো প্রবাস

চার দেশের শিল্পী মিলে এক গান

হ্যালোডেস্ক

২৭ নভেম্বর ২০২১


বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা ও অস্ট্রিয়ার কণ্ঠশিল্পীদের নিয়ে তৈরি হলো ‘ভোপাল’ নামের একটি ইন্টারন্যাশনাল কোলাবোরেশন সং। মূলত সফট, ক্লাসিক্যাল এবং আরএনবি ঘরানার গানটি বাংলা ও হিন্দি ভাষায় মিশ্রিত।

সদ্য খানের সুর ও কথায় গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের তিন তরুণ সদ্য খান, রংগন হৃদ্য ও জাওয়াদ খালিদ। গানটির সংগীত প্রযোজনা করেছেন মোহাম্মদ সালাউদ্দিন।

আর্জেন্টাইন বংশোদ্ভূত লুসিয়ানো পিজ্জিচিনি (জনপ্রিয় গিটার কোম্পানি গিবসন গিটার-এর ব্যান্ড অ্যাম্বাসেডর), মার্কিন যুক্তরাষ্ট্র বংশোদ্ভূত ম্যাথিউ মেয়রস (এমটিডি.জি.এইচ.এস স্ট্রিংস, সুনামি ক্যাবলস)-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং অস্ট্রিয়ান বংশোদ্ভূত এলেক্স সিডলার গিটার বাজিয়েছেন গানটিতে। যা ইতোমধ্যে আন্তর্জাতিক সব স্ট্রিমিং প্ল্যাটফর্মে প্রকাশ পেয়েছে আমেরিকান মিউজিক ডিস্ট্রিবিউশন কোম্পানি কোয়ান্টাইজ মিউজিক এন্টারটেইনমেন্টের মাধ্যমে।

কোলাবরেশনটির মূল উদ্যোক্তা জাওয়াদ খালিদ বলেছেন, ‘চারটি দেশের সমন্বয়ে করা এই গানটি আশা করছি শ্রোতাদের মনে জায়গা করে রাখবে। একজন বাংলাদেশি হিসেবে খুবই ভালো লাগছে এবং গর্ব অনুভব করছি আমরা। আমরা চাই বাংলাদেশি ভাষা ও মিউজিক যাতে পৃথিবীর সব স্থানে জায়গা করে নেয়।’

নভেম্বরের মাঝামাঝি গানটির লিরিক্যাল ভার্সনটি প্রকাশ পাবে জাওয়াদ খালিদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

বিদেশি শিল্পীদের সঙ্গে যোগাযোগের অভিজ্ঞতা জানতে চাইলে তিনি জানান, ‘আমার সঙ্গে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আলাপ হয় তাদের। আমি লুসিয়ানোর ভিডিও দেখেছি ইউটিউবে। খুব ছোট থেকেই এই ছেলেটি অসাধারণ গিটার প্লে করে। সেই থেকেই মনে হলো ওর সাথে একটি কোলাবরেশন প্রজেক্ট করা যায়! আর ম্যাথিউ ও এলেক্স দুজনই আগে থেকেই আমার ফ্রেন্ডলিস্টে ছিল। সেই সুবাদে আমি যখন তাদের বলি প্রজেক্ট প্ল্যানটি, তারাও রাজি হয়ে যায়।’

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031