আজকের দেশ

নতুন ভোরে নতুন সূর্য- স্বাগত ২০২২

হ্যালোডেস্ক

৩১ ডিসেম্বর ২০২১


নতুন বছরের আগমনের দিন গুনছি আমরা প্রত্যেকে। কারণ ২০২১ আমাদের থেকে অনেক কিছু কেড়ে নিয়েছে। ২০২১ ‘কে বিদায় জানিয়ে আমরা পা রাখব ২০২২ সালে। সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে শুরু করব জীবনে নতুন অধ্যায়। এখানে 2022 সালের শুভেচ্ছা রইল।

নতুন বছর মানে নতুন কিছু, আমাদের প্রতিটি বছরে’ই সুখঃ ও দুঃখ মিলিয়েই কাটিয়ে থাকি। হ্যাপি নিউ ইয়ার মূলত সারা বিশ্বে পালন করা হয়, বাংলা সন বা বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী আমরা প্রতিবছরের ১লা পহেলা বৈশাখ বাংলা শুভ নববর্ষ পালন করি। কিন্তু আমাদের বাংলাদেশে ১৪২৮ সনের ১লা পহেলা বৈশাখ প্রতি বছরের মত স্বাভাবিক ভাবে পালন করতে পারিনি। করোনা মহামারীতে বিশ্বব্যাপি সবাই হতে হয় ঘর বন্দী, কোন ধরনের উদযাপন স্বাভাবিক হয়নি।

বর্তমানে পৃথিবীর সকল দেশের করোনা মহামারীর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায়, সকল ধরনের ধর্মীয়, দেশের জাতীয় উৎসব পালন করা হচ্ছে।

২০২০-২০২১ সালের মহামারীর দিন প্রায় কাটিয়ে উঠেছি আমরা, শেষ হতে যাচ্ছে ২০২১ সাল, পুরানো বছরকে বিদায় জানিয়ে আসছে নতুন বছর ২০২২ সালকে বরন করার সময়। বাংলা মাস ”বৈশাখ-চৈত্র”ইংরেজী মাস “জানুয়ারী-ডিসেম্বর” বাংলা বছরের নরবর্ষের উৎসবের সঙ্গে ইংরেজি নববর্ষের উৎসব আমরা পালন করি। কারণ প্রতিটি বছরের হিসাব করি আমরা ইংরেজী বছরের মাধ্যমে এবং নতুন বছর নিয়ে জীবনের নতুন পরিকল্পনা করি, বছরটি সুন্দরভাবে কাটাতে বা কাটানোর জন্য তবে নতুন বছরে আমরা সাবাই প্রিয়জনকে শুভেচ্ছা জানিয়ে থাকি।

আমাদের দেশে মুসলিম ধর্মাবলম্বী ঈদের সময় তাদের বন্ধুদের ঈদের শুভেচ্ছা জানায়, এছাড়া অনান্য ধর্ম অনুসারীরা তাদের ধর্মের রীতি অনুযায়ী অন্যদেরকে শুভেচ্ছা জানায়। কিন্তু নববর্ষের উৎসব সকল গোত্রের লোকে একত্রে পালন করে থাকে সেটি হোক ইংরেজি নববর্ষের শুভেচ্ছো।

পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন ভোরের সূর্যের আলোতে ভরে উঠুক প্রতিটি র্হদয়। ভালো থাকুক গোটা বিশ্ব আর প্রতিটি মানুষ।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031