তরঙ্গটুডে

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন সন্ধ্যা মুখোপাধ্যায়ের

হ্যালোডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২২


রাষ্ট্রীয় মর্যাদায় বুধবার শেষকৃত্য সম্পন্ন হলো গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের। এদিন সকাল থেকে তার দেহ শায়িত রাখা হয় কলকাতার রবীন্দ্র সদনে। রাজনীতি, সংস্কৃতি থেকে শুরু করে বিভিন্ন জগতের মানুষ এদিন তাকে শ্রদ্ধা জানাতে আসেন সেখানে। অন্যদিকে, উত্তরবঙ্গ সফর সেরে তড়িঘড়ি কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা বিমানবন্দর থেকে মুখ্যমন্ত্রী সরাসরি চলে যান রবীন্দ্র সদনে। সেখানে প্রয়াত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানান তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন, অরূপ বিশ্বাস, শান্তনু সেন।

সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানিয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন শুধু বিশিষ্ট ব্যক্তিত্বরাই নয়, শিল্পীকে শেষবার দেখতে রবীন্দ্র সদনে উপস্থিত হয়েছিলেন বহু মানুষ।

বনগাঁর বাসিন্দা এক ব্যক্তি জানান, মঙ্গলবার সন্ধ্যায় টেলিভিশনের মাধ্যমে তিনি জানতে পেরেছেন শিল্পীর মৃত্যুর কথা। সে কথা শুনে ভোর ৪টায় ছুটে এসেছেন তিনি।

শববাহী গাড়িতে তোলা হয় সন্ধ্যা মুখোপাধ্যায়ের দেহ। নিয়ে যাওয়া হয় কলকাতার কেওড়াতলা মহাশ্মশানের দিকে। সেই গাড়ির পিছনে ছিল বহু ভক্ত ও অনুরাগীর ভিড়।

রবীন্দ্র সদন থেকে সন্ধ্যার শেষ যাত্রা এগিয়ে চলে কেওড়াতলা মহাশ্মশানের দিকে। প্রিয় গায়িকাকে শেষবারের মতো দেখতে রাস্তার দুই পাশে ভিড় জমিয়েছেন বহু মানুষ। আর সেই শেষ যাত্রার সামনের সারিতে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য প্রমুখ। এরপর কেওড়াতলা মহাশ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয় সন্ধ্যা মুখোপাধ্যায়ের।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031