গল্প

প্রতারণা

সাময়িকী : শুক্র ও শনিবার

-অরনী চৌধুরী

০৬ আগস্ট, ২০২১


তিতলি খুব ভালোবাসে রাজকে। প্রতিদিন তাদের কথা হয় মাঝে মাঝে দেখাও হয় তাদের সাথে। রাজও তিতলিকে খুব ভালোবাসে । তাদের সম্পর্ক প্রায় তিন বছর হতে চলছে। এর মাঝে অনেক বার দেখা হয়েছে রাজের সাথে। কিন্তু এখন দেশের পরিস্থিতি খারাপ লকডাউন চলছে সারাদেশে তাই তাদের তেমন দেখা হচ্ছে না। যদিও রাজ অনেক বারই বলেছে দেখা করার কথা কিন্তু তিতলির ফ্যামিলি তাকে স্ট্রিকলি নিষেধ করে দিয়েছে ঘর থেকে বের হতে। তবে কথা হয় সবসময়ই।

বেশ কিছুদিন ধরে তিতলি লক্ষ্য করছে রাজ যেন কেমন বদলে যাচ্ছে। আগের মতো তিতলির কোন খোঁজ খবর নেয় না। কল ও করে না। তিতলি ভাবে হয়তো রাজ বিজনেস করে তাই বিজি থাকে। দুই একবার জিজ্ঞেস ও করেছে তিতলি রাজকে। রাজ বলে সময় পাচ্ছে না। অফিসের কাজে খুব বিজি ।

তিতলিও লক্ষ্য করলো তাদের সম্পর্কটা আর যেন আগের মতো নাই কোথায় যেন একটা দূরত্বের সৃ‌ষ্টি হচ্ছে তাদের মধ্যে । সম্পর্কের মাঝে অন্য কেউ আসলে মেয়েরা তা বুঝতে পারে। তিতলি খুব বুদ্ধিমতী মেয়ে সহজেই বুঝতে পারছে রাজ হয়তো অন্য কারো সাথে সম্পর্কে জড়িয়ে গেছে।

তাই তিতলিও ধীরে ধীরে রাজের সাথে একটা দূরত্ব সৃষ্টি করেছে। কল দেয় না, হোয়াটসআ্যাপ, ম্যাসেন্জার সব বন্ধ করেছে যেন রাজ তাকে খুঁজে না পায়। কিন্তু রাজ তো ফোন নাম্বার জানে ।কিন্তু একটি বারও তিতলিকে কল দিয়ে খোঁজ নেয় নাই যে তিতলি কেমন আছে? তিতলি ভালো ভাবেই বুঝতে পেরেছে যে এটা প্রেম, ভালোবাসা ছিলো না এটা ছিলো তিতলির প্রতি মোহ ।

প্রায় একমাস পরে রাজ একদিন তিতলি কে কল দেয় ।জিজ্ঞেস করে কি ব্যাপার তিতলি আমি কোন দোষে তোমার সব কিছু থেকে ব্লক হলাম? তিতলি জবাব দেয় কেন কষ্ট লাগছে তোমার? রাজ বলে অবশ্যই। আমি ম্যাসেজ দেই দেখি ম্যাসেজ যায় না ।হোয়াটসআ্যাপ, ম্যাসেন্জার কোনটাতেই ম্যাসেজ যায় না। তিতলি বলে তাতে তো তোমার কোন সমস্যা নাই তাই না? রাজ বলে তিতলি তুমি এগুলো কি বলছো? I love u
তিতলি বলে ভন্ডামি করবা না রাজ আমি ব্লক করেছি আরও একমাস আগে আর একমাস পরে তুমি আমাকে কল দিয়ে বলছো Love u? এটা কি মেনে নেয়া যায় রাজ?
আমি জানি তুমি একটু হলেও কষ্ট পাবে কারণ সম্পর্ক তো একটা ছিলো আমাদের।

রাজ : ছিলো মানে এখনো আছে।

তিতলি : না রাজ সম্পর্ক এমন হয় না। ভালোবাসায় এতো দূরত্ব থাকে না। তুমি একমাস পরে কল দিয়েছো। একটু ভেবে বলো তো যে আমরা একদিনও কথা না বলে থাকতে পারতাম না সেই তুমি একমাস পরে কল দিয়ে বলো Love u …
ব্যাপারটা হাস্যকর না? আমি ইচ্ছে করেই তোমাকে ব্লক করেছি বোঝার জন্য দেখি তুমি কি করো? কিন্তু ভালোবাসার এই পরীক্ষায় তুমি হেরে গেছো রাজ।
এটা তোমার প্রাপ্য ছিলো রাজ । কারণ তুমি প্রমাণ করেছো যে একটা ছেলে কখনো বেশিদিন একজনের হয়ে থাকতে পারে না। ছেলেরা বহুজনের সাথে রিলেশনে থাকে। তারা ভাবে মেয়েরা কিছুই বুঝে না। তারা তাদের মিষ্টি মিষ্টি কথা দিয়ে মেয়েদের মোল্ড করে রাখে। কিন্তু তারা বোঝে না যে সব মেয়ে বোকা না।

রাজ : তিতলি আমি সত্যি তোমাকে ভালোবাসি ।
তিতলি : কেন মিতার সাথে তোমার কি ঝগড়া হয়েছে?

রাজ : মিতা! মিতার কথা তুমি কি জানো?

তিতলি : আমি সব জানি রাজ। মিতা নিজেই আমাকে সব বলেছে। মিতা যখন জানতে পেরেছে তুমি একসাথে দুইজনের সাথে সম্পর্কে জড়িয়ে আছো তখন ও তোমাকে ছেড়ে চলে গেছে রাজ আর এখন তাই তুমি ফিরে এসেছো আমার কাছে। কিন্তু রাজ ভালোবাসা আর প্রেম কোন খেলা না যে যখন যেভাবে ইচ্ছা খেলবা? ভালোবাসা টিকে থাকে বিশ্বাস দিয়ে। আর তুমি তা পারো নাই রাজ, হয়তো তোমার জীবনে অন্য কেউ আসবে কিন্তু তুমি তাকে এভাবে ঠকিও না।

রাজ : আসবে মানে? তিতলি দেখো সত্যি বলছি আমি তোমাকেই ভালোবাসি

তিতলি : একটু হেসে, রাজ বিশ্বাস এমন একটা জিনিস যা একবার ভেঙে গেলে আর বিশ্বাস হয় না। Sorry রাজ ভালো থেকো। আমার সাথে আর যোগাযোগ করার চেষ্টা করো না। আমি আজকে থেকে এই নাম্বার টাও পরিবর্তন করবো। তুমি আর কখনো আমার সাথে যোগাযোগ করার চেষ্টা করো না।

Add Comment

Click here to post a comment

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031