তরঙ্গটুডে

প্রবাসীরা কাজ করছে বলেই দেশে সমৃদ্ধ আসছে: বুবলী

হ্যালোডেস্ক

৩০ জুন ২০২৩


ঈদ মানে ঘরে ফেরা। পরিবার-স্বজন, বন্ধু-প্রতিবেশীদের সঙ্গে হাসি-আনন্দে মেতে ওঠা। বছর ঘুরে তাই যখনই ঈদ আসে, মানুষ ছুটে যায় তার জন্মস্থানে, আপনজনের কাছে। কিন্তু যারা জীবিকার তাগিদে পড়ে থাকেন প্রবাসে, তাদের ঈদ কাটে একাকী, কাজের মধ্যে। সেই রঙহীন ঈদের কষ্ট কেবল তারাই অনুভব করেন।

প্রবাসীদের এমন ত্যাগের জন্য তাদের স্যালুট জানালেন চিত্রনায়িকা বুবলী। তিনি মনে করেন, প্রবাসীরা কাজ করছে বলেই দেশে নানান সমৃদ্ধ আসছে। বুধবার (২৮ জুন) ঈদের আগের রাতে ফেসবুক লাইভে আসেন বুবলী। এ সময় ভক্তদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, তাদের সঙ্গে ভাব বিনিময় করেন।

এক ভক্ত জানান, তিনি দুবাই থেকে লাইভটি দেখছেন। সেই মন্তব্য পড়ে বুবলী বলেন, ‘যারা প্রবাসী বাঙালি আছেন, আমাদের বড় ভাইয়েরা, অনেক বোনেরাও ওখানে কাজ করেন, আপনাদের আমার পক্ষ থেকে স্যালুট জানাই। কারণ, আপনারা দূরদেশে থাকেন, পরিবারের কাছ থেকে এত দূরে কষ্ট করছেন, শ্রম দিচ্ছেন এবং আমাদের দেশের জন্য কাজ করছেন। কত ত্যাগ স্বীকার করেন, ঈদের দিনেও পরিবারের সঙ্গে এক হতে পারছেন না। এজন্য আপনাদের আলাদা করে সালাম জানাই। আপনাদের প্রতি অনেক শ্রদ্ধা। আপনারা প্রবাসী ভাই-বোনেরা কাজ করছেন বলেই কিন্তু আমাদের দেশ অনেকভাবে সমৃদ্ধ হচ্ছে।’

প্রবাসীদের ভালোবাসা পেয়ে বুবলী উচ্ছ্বাস প্রকাশ করেন এভাবে, ‘প্রবাসে থেকেও আপনারা যে আমাকে এত ভালোবাসা জানাচ্ছেন, বিনোদন মাধ্যমের সঙ্গে যুক্ত থাকেন, এজন্য অনেক ধন্যবাদ। আসলে ধন্যবাদ দিলে শেষ হবে না। তবে সবসময়ই প্রবাসীদের প্রতি আমার সফট কর্নার কাজ করে। কারণ, আপনারা অনেক কষ্ট করেন। যদিও একা একা ঈদ করা অনেক কষ্টের, তবু ঈদের আনন্দে মাতুন। আপনাদের কষ্টের ফলটা যেন ভালো হয়, সেই শুভকামনা।’

এই ঈদে বুবলী অভিনীত দুটি সিনেমা মুক্তি পেয়েছে। একটি হলো চয়নিকা চৌধুরী নির্মিত ‘প্রহেলিকা’; যেখানে তার সঙ্গে আছেন মাহফুজ আহমেদ ও নাসির উদ্দিন খান। আরেকটি হলো সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’; এতে তার নায়ক নিরব।

ছবি দুটি দেখার জন্য দর্শককে আহ্বান জানিয়েছেন বুবলী। সেই সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন এবং কোরবানিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখার পরামর্শও দিয়েছেন এই চিত্রনায়িকা।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031