তরঙ্গটুডে

প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুর সুরে উল্কার গান ‘একা একা’

হ্যালোডেস্ক

ঈদে উল্কা হোসেনের নতুন মিউজিক ভিডিও ‘একা একা’। প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুর সুরে ঈদে এবার একটি মিউজিক ভিডিওতে কণ্ঠ দিলেন সংগীত শিল্পী ও মডেল উল্কা হোসেন। সাজ্জাদ হোসাইনের কথা ও জাহিদ বাশার পঙ্কজের সংগীত আয়োজনে মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন সৈকত রেজা। সংগীতার ব্যানারে ‘একা একা’ শিরোনামের এই মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন গায়িকা নিজেই। এবার ঈদকে সামনে রেখে প্রকাশিত হচ্ছে এই গানের মিউজিক ভিডিও।

এক সময় অভিনয় করলেও উল্কা হোসেন এখন গান আর মডেলিং নিয়েই আছেন। গানের জগতে উল্কা হোসেনের অভিষেক হয় ১৯৭৬ সালে, বিটিভির একটি প্রতিযোগিতায় শিশু শিল্পী হিসেবে। ১৯৮৬ সালের দিকে তিনি বিটিভিতে তালিকাভুক্ত হন। ২০০৫ সাল থেকে তিনি বিশেষ গ্রেডের শিল্পী। বিটিভি, চ্যানেল আই, এসএটিভি, বাংলাভিশন, এনটিভিসহ বিভিন্ন চ্যানেলে তাঁর গানের অনুষ্ঠান প্রচারিত হয়েছে। যুক্তরাষ্ট্র ও ভারতেও তিনি সংগীত পরিবেশন করেছেন। নজরুল সংগীতের ওপর পাঁচ বছরের কোর্স করেছেন এই শিল্পী। তবে আধুনিক গানও তিনি গেয়ে থাকেন। এখন পর্যন্ত তিনটি মিক্সড অ্যালবামে তাঁর গান প্রকাশিত হয়েছে। গানের পাশাপাশি মডেলিংয়েও তিনি সরব। মডেলিংয়ে অভিষেক ১৯৮৫ সালে।

এছাড়া স্পার্কেল টুথপেস্ট, গ্রামীণফোন, রাঁধুনী গুঁড়ো মশলা, এবি ব্যাংক, বাংলালিংকসহ আরো অনেক বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছেন। ‘ভাঙ্গনের শব্দ শুনি’, ‘টাকায় কি না হয়’সহ বেশ কয়েকটি নাটকেও অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন।

এবারের গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রয়াত আইয়ুব বাচ্চু আমার সুহৃদ ছিলেন। ২০১১ সালে আমার জন্য তিনি এই গানটির সুর করেন। ঈদুল আজহায় গানের ভিডিওটি সংগীতার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930