সাহিত্য

ফরিদপুর বর্ণমালা সাহিত্য পরিষদ এর উদ্যোগে অনুষ্ঠিত হলো গুণীজন সম্বর্ধণা

ছবি: হ্যালোটুডে

হ্যালোডেস্ক।।  প্রতিবছরের ন্যায় এবারও ফরিদপুর বর্ণমালা সাহিত্য পরিষদ এর উদ্যোগে অনুষ্ঠিত হলো সাহিত্য সম্মেলন ও গুণীজন সম্বর্ধণা-২০২১। এতে অংশ নিতে দেশের বিভিন্ন জেলা ও শহর থেকে নন্দিত কবি, লেখক বৃন্দ আমন্ত্রিত হয়ে আসেন।

গত ১৯ শে ফেব্রুয়ারি শুক্রবার পি, টি, আই মিলনায়তনে দুই দিন ব্যাপী এ ই সম্মেলন উদ্বোধন করেন ফরিদপুর সিটি কর্পোরেশনের মেয়র অমিতাভ বোস এব প্রধান অতিথির আসন অলংকৃত করেন রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় এর মাননীয় অধ্যক্ষ অধ্যাপক মুহঃ মোশার্রফ আলী।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিপন শাহরিয়ার। বিশেষ অতিথির বক্তব্য দান এবং স্বরচিত কাব্যগ্রন্থ ” যখন গিয়েছে ডুবে পূর্ণিমার চাঁদ” থেকে কবিতা পাঠ করেন তিনি। সংগঠনটির দপ্তর সম্পাদক কবি কাজী এজাজ হাসানের স্বরচিত কাব্যগ্রন্থ ” গায়ের নামটি কাজীর বল্লভদী ” বইটির মোড়ক উম্মোচিত হয় এবং কবি কাজি এজাজ উক্ত গ্রন্থটি থেকে কবিতা পাঠ করেন।

সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি কবি আবু জাফর দিলু। উপস্থিত ছিলেন ডঃ তপন বাগচী, ড. ফকীর আঃ রশীদ, কবি রোখসানা রহমান, কবি খান আকতার, কবি,ছড়াকার এনায়েত হোসেন প্রমূখ।

এছাড়া অন্যান্য বিষয়ের মধ্যে ছিলো কবিদের স্বরচিত কবিতা পাঠ, কবিতা আবৃত্তি, নৃত্য, গান, প্রবন্ধ উপস্থাপন।অতিথি কবি, লেখকদের অনুভূতি প্রকাশ, সংবর্ধিত কবি অতিথিদের উত্তরীয় পরিধান, ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন, মধ্যাহ্নভোজন, সাংস্কৃতিক অনুষ্ঠান, ও বৈকালিক আপ্যায়ন, কবি আড্ডা, ফটোসেশন ও শুভেচ্ছা উপহার নিবেদন।

কবিদের নতুন বইয়ের মোড়ক উন্মোচন, শুভেচ্ছা স্বারক হিসেবে পরস্পর বই বিনিময় এবং অনেক চিত্তাকর্ষক আয়োজনের মধ্য দিয়ে সমাপ্ত হয় বর্নাঢ্য এ সাহিত্য সম্মেলন।

 

 

 

 

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031