আজকের দেশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করলো গার্ল গাইডস্ এসোসিয়েশন

হ্যালোডেস্ক।।  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির এ জন্মদিনে দেশের ১৬ কোটি মানুষ জানিয়েছেন বিনম্র শ্রদ্ধা, সালাম আর হৃদয় নিংড়ানো ভালোবাসা। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে এবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হবে মহান নেতার জন্মশতবার্ষিকী। এই দিনটি জাতীয় শিশু-কিশোর দিবস হিসাবেও উদযাপিত হয়।

১৭মার্চ (বুধবার) বেইলী রোড গাইড হাউজ জাতীয় কার্যালয়ে হাজার বছরের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। এ সময় হলদে পাখি, গাইড, রেঞ্জার ও গাইড সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও কেক কেটে জাতির পিতার জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগম।

অনুষ্ঠানে গার্ল গাইডস্ এর সদস্যরা হলদে পাখি, গাইড, রেঞ্জার তাদের প্রত্যাশা ব্যক্ত করে বক্তব্য দেয়। একজন হলদে পাখি সদস্য জাতির পিতা বঙ্গবন্ধুর ১৯৭১-এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেয়।

এছাড়া ১৭মার্চ বঙ্গবন্ধুর জন্ম নিয়ে ‘বঙ্গবন্ধু প্রতিদিন’ ২মিনিটের একটি ভিডিও ক্লিপ অনুষ্ঠানে প্রদর্শন করা হয়। বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরে বক্তব্য দেন সাবিনা ফেরদৌস, ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ, ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম), অধ্যক্ষ রাফিকা আফরোজ, সহযোগী কোষাধ্যক্ষ, সুলতানা রাজিয়া গাইড সদস্য, বেগম শাহন ওয়াজ দিলরুবা খান সদস্য (যুগ্মসচিব) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ খাদ্য মন্ত্রণালয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্বপ্নপূরনে একসাথে কাজ করে যাওয়া ও তাঁর আদর্শের বিভিন্ন দিক তুলে ধরে গাইড সদস্যদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগম। স্বাগত বক্তব্য দেন বেলা রানী সরকার, অর্থ ও হলদে পাখি কমিশনার। বক্তব্য পর্ব শেষে হলদে পাখি, গাইড ও রেঞ্জারদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031