হ্যালো প্রবাস

বাহরাইনে শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষাশহীদদের স্মরণ

হ্যালোডেস্ক

বাহরাইনে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে ভাষা শহীদদের। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় দিবসটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমান। এসময় বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে নির্মিত অস্থায়ী শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন বাহরাইন প্রবাসী সর্বস্তরের বাংলাদেশিরা।

দিবসটি উপলক্ষে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল এক আলোচনা সভা। আয়োজক প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. সারিজা আলী এম সির সভাপতিত্বে সভা পরিচালনা করেন স্কুলের শিক্ষক মোসাদ্দেকুল হক। এতে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমান। পবিত্র কোরআন তিলাওয়াত করেন স্কুলের ছাত্র মো. সিফাত।

এতে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলাম, লেবার কাউন্সিলর (শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, বাংলাদেশ সমাজের সভাপতি ও স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের পরিচালক জহির উদ্দিন মোহাম্মদ বাবর। প্রকৌশলী বদরুল আলম, বাহরাইন ইউনিভার্সিটির স্থাপত্য এবং অভ্যন্তরীণ নকশা কার্যক্রম বিভাগের সিনিয়র প্রভাষক এবং স্থাপত্যবিদ ফারিয়েল খান, বাংলাদেশ সোসাইটির সভাপতি ফুয়াদ তাহের শান্তনু, বাংলাদেশ স্কুলের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী গিয়াস উদ্দিন, সোসাইটির সাধারণ সম্পাদক প্রকৌশলী আসিফ আহম্মেদ, সি আই পি সফি উদ্দিন, বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক আইনুল হক, বাহরাইন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মঞ্জুর আহম্মদ, বিএনপির সভাপতি আকবর হোসেন, সিলেট জালালাবাদ অ্যাসোসিয়েশন ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ কায়েস আহম্মেদ, সাংবাদিক বশির আহম্মদ, জয়নুল আবেদীন, আকতার হোসেন কাঁচা মিয়া, কায়সার আলমসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষিকাসহ সকল শিক্ষার্থী।

তথ্য: বিডি প্রতিদিন

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930