তরঙ্গটুডে

বিজয় দিবসে এপি প্রডাকশন বাংলাদেশের বিশেষ মিউজিক্যাল ফিল্ম ‘প্রত্যয়’

হ্যালোডেস্ক

১৫ ডিসেম্বর ২০২১


১৬ ডিসেম্বর গৌরবময় বিজয় দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বাঙালী জাতি একহয়ে পাকহানাদার বাহিনীদের পরাজিত করে ছিনিয়ে আনে দেশটি। অর্জন হয় একটি নতুন অধ্যায়ের। ১৯৭১ সালের এই দিনে নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণ করেছিল পাক হানাদার বাহিনী। চূড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে অভ্যুদয় ঘটে বাঙালির স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের। তাই বাঙালীর জাতির জন্য বিজয়ের অনুভূতি সব সময়ই আনন্দের।

আর এই আনন্দকে ধরে রাখতে দিবসটিতে বাঙালী জাতি নানা রকম আয়োজন করে থাকে। পুরা দেশকে সজ্জিত করা হয় বর্ণিল সাজে। পিছিয়ে নেই মিডিয়া হাউজগুলো। তারই ধারাবাহিকতায় এপি প্রডাকশন বাংলাদেশের আয়োজনেও থাকছে ভিন্নতা। ১৬ ডিসেম্বর উপলক্ষে প্রডাকশন হাউজটি নিমার্ণ করেছে মিউজিক্যাল ফ্লিম ‘প্রত্যয়’।

দেশ প্রেম নিয়ে গল্প ভিত্তিক ফ্লিমটিতে দেশ প্রেম নিয়ে থাকছে গল্প। ড্রীম টাচ্ মিডিয়ার ইউটিউব চ্যানেলটিতে দেখা যাবে ১৬ ডিসেম্বর সকাল থেকে।

পাবেল আল মামুনের লেখা ও দ্বীপ বাপ্পির সুরে ফ্লিমটির গানে কণ্ঠ দিয়েছেন সুজানা রূপা।

কণ্ঠশিল্পী সুজানা রূপা

‘প্রত্যয়’ ফ্লিমটিতে কাজ করা নিয়ে কণ্ঠশিল্পী সুজানা রূপা বলেন, অনেক ত্যাগের বিনিময়ে ফিরে পাওয়া দেশ। একটি লাল সবুজের বাংলাদেশ। তবে একইসঙ্গে দিনটি বেদনারও, বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন তাদের জন্য। অগণিত মানুষের আত্মত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। এই ফ্লিমটিতে দেশ প্রেমের বিষয়টি তেমনি ফুটিয়ে তোলা হয়েছে, যা দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাবে। আমার ফ্লিমের গল্প ও গানের কথা বেশ ভালো লেগেছে। আমার সাথে সাথে দর্শকরাও একমত হবেন। ফ্লিমটি সবাইকে দেখার জন্য অনুরোধও জানান কণ্ঠশিল্পী সুজানা রূপা।

প্রত্যয় ফ্লিমটির গল্প ভাবনায় ছিলেন আমির পারভেজ, লিখেছেন পাবেল আল মামুন। চিত্রগ্রাহক দূর্লব মজুমদার। সংগীতের আয়োজন করেছেন রিশিকেশ রকি।

ফ্লিমটিতে অভিনয় করেছেন সুজানা রূপা, আমির পারভেজ, এম এইচ সায়েম।

ঢাকা ও আশেপাশের কয়েকটি লোকেশনে ফ্লিমটির শ্যুটিংয়ের কাজ করা হয়েছে।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031