তরঙ্গটুডে

বিতর্ক মাথায় নিয়েই শুরু হচ্ছে ‘মীরাক্কেল-১০’

সাম্প্রতিক শ্যুটিংয়ে নতুন বিচারকে মীর

হ্যালোডেস্ক

মীর আফসার আলি—এ নাম থেকেই ‘মীরাক্কেল’-এর সৃষ্টি। তিনিই অনুষ্ঠানের মধ্যমণি। তবে এর শুরু থেকেই ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন বিচারক প্যানেল– রজতাভ দত্ত, পরাণ বন্দ্যোপাধ্যায় ও শ্রীলেখা মিত্র।

পশ্চিমবাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স’-এর সব সিজনে (অষ্টম সিজন- বড় মিয়া ছোট মিয়া ছাড়া) এভাবেই মঞ্চে এসেছেন তারা। কিন্তু এবার সেটি হচ্ছে না। মীর ছাড়া বাকি এই তিন জনের একজনও থাকছেন না অনুষ্ঠানে। আর এভাবেই আগামী ১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে জি-বাংলা চ্যানেলের সবচেয়ে টিআরপি পাওয়া এ আয়োজনটি।

সাম্প্রতিক শুটিংয়ে নতুন বিচারকদের সঙ্গে মীর

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, এতে বিচারক প্যানেলে যুক্ত হয়েছেন টলিউডের দুই চিত্রনায়িকা পাওলি দাম ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও মীরের টিমে থাকছেন কমেডিয়ান বিশ্বনাথ বসু ও কাঞ্চন মল্লিক। এরইমধ্যে তারা শুটিংয়েও অংশ নিয়েছেন।

এদিকে পুরনো তিন বিচারক বাদ পড়ার খবরটি প্রথম আসে গত আগস্ট মাসে। শ্রীলেখা সামাজিক যোগাযোগমাধ্যমে জানান, অনুষ্ঠান থেকে তাদের বাদ দেওয়া হয়েছে। কিন্তু কারণটি তিনি স্পষ্ট করেননি। তবে তার কথায় অপ্রীতিকর বিষয়ের উল্লেখ ছিল।

তখন থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় সমালোচনা। আর এবার বিচারক প্যানেল দেখে ক্ষুব্ধ অনেক দর্শকই। এক দর্শক ফেসবুকে লিখেছেন, ‘মীর ভাই, হতে পারে এই অনুষ্ঠান আপনার নামে। আপনি ছাড়া অনুষ্ঠানটি অচল। আপনি না থাকলে এই অনুষ্ঠানের কোনও মানে হয় না। কিন্তু আমরা যারা এত বছর ধরে এই অনুষ্ঠান দেখছি, যে অনুষ্ঠানের সঙ্গে আমাদের আবেগ মিশে আছে, সেই অনুষ্ঠান এভাবে নষ্ট করারও মানে হয় না। আপনাদের বিচারক প্যানেল দেখে হাসবো না কাঁদবো বুঝতে পারছি না। এরা কি বিচারক? কীভাবে সম্ভব? বিচারক বদল করুন অথবা আরও কয়েক বছর এই অনুষ্ঠান বন্ধই রেখে দিন।’

আছে এমন অসংখ্য মন্তব্য। তবে বিচারক পরিপ্রেক্ষিতে চ্যানেল কর্তৃপক্ষ এখনও ব্যাখ্যা দেয়নি।

গত চার বছর ধরেই অনুষ্ঠানটি বন্ধ আছে। গত বছর অনুষ্ঠানটি ফের শুরুর পরিকল্পনা করে চ্যানেল কর্তৃপক্ষ। সে অনুযায়ী গত সেপ্টেম্বর থেকে এর অডিশন শুরু হয়। গত ১ অক্টোবর থেকে নতুন সিজনের শুটিং শুরু হয়েছে। আগামী ১১ অক্টোবর রাত ৮টায় এই সিজনের প্রথম পর্ব প্রচার হবে। বরাবরের মতো এবারও অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন মীর আফসার আলি।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829