আজকের দেশ

বেতন বৈষম্য রোধে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত

ফরিদপুর প্রতিনিধি

বেতন বৈষম্য নিরসন ও টেকনিক্যাল পদমর্যাদায় উন্নিত করণের দাবিতে রবিবার তৃতীয় দিনের মত কর্মবিরতি পালন করেছে সারাদেশের স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। এই ধারাবাহিক কর্মবিরতির অংশ হিসেবে ফরিদপুরের সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উপজেলা হেলথ এসিস্টেন্ট এসোসিয়েশনের ব্যানারেও কর্মবিরতি পালন করা হয়েছে।

এসময় সংগঠনের সভাপতি তারিকুল ইসলামের সভাপতিতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক পলাশী বেগম, কেন্দ্রীয় দাবী বাস্তবায়ন কমিটির সদস্য স্বাস্থ্য সহকারী রোকসানা খন্দকার, মো: এনায়েত হোসেন ও মো: সেলিম মোল্যাসহ আরও অনেকে। এদিন বক্তারা নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন ১১/১২/১৩ তম গ্রেডে উন্নিত করণের জোরালো দাবি জানান। তারা স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে দ্রুত দাবি বাস্তবায়ন করতে অনুরোধ জানিয়ে বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা চলমান হাম-রুবেলা ক্যাম্প এবং মা ও শিশুর টিকাদানসহ সব ধরনের কর্মসূচী বর্জন করবেন। নাম উল্লেখ না করার শর্তে এক স্বাস্থ্যকর্মী বলেন, তারা দীর্ঘদিন ধরে বেতন বৈষমের শিকার হয়ে আসছেন।

তিনি আরও বলেন, ১৯৯৮ সালে তৎকালীন প্রধানমন্ত্রী আমদের দাবি-দাওয়া মেনে নিয়ে বেতন বৈষম্য দূরীকরণের ঘোষণা দেন। কিন্তু আজও সে দাবি বাস্তবায়ন না হওয়ায় আমরা হতাশ। তিনি যোগ করেন, করোনা মহামারির মধ্যে এতো অল্প বেতনে পরিবার নিয়ে চলা কতটা কষ্ট সেটা সরকারকে বোঝা উচিত। আমরা আশা করি, সরকার শীঘ্রই আমাদের ন্যায্য দাবি মেনে নিবে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মলন করে ২৬ নভেম্বর হতে কর্মসূচীর ঘোষণা দেন হেলথ এসিস্টেন্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আহবায়ক শেখ রবিউল আলম খোকন।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829