গল্প

ভালোবাসা সরলই হয়

সাময়িকী : শুক্র ও শনিবার

-নাজনীন তৃপ্তি

সমস্যা ভালোবাসায় না, সমস্যা হচ্ছে দায়িত্বহীণতায়। সমস্যা আপনার মননে, মগজে। সমস্যা হচ্ছে আপনি ভালোবাসাকে কেবল আপনার নিজের অধিকার বলে ধরে নিয়েছেন আর কারো নয়। সমস্যা হচ্ছে আপনি যার রুপ, গুন দেখে কাছে এসেছিলেন সেটাকে স্থায়ী করতে পারেন নি। সমস্যা হচ্ছে আপনি যখন স্বেচ্ছাচারীতার চরমে উঠে অন্যজনের ভালোবাসার মনকে আঘাত করে যান তখন। সমস্যা হচ্ছে যার সাথে কাছে এলে ঘনিষ্ঠ হতে ভালো লাগে তার সাথেই দূরে গেলে চিনতে না পারার অভিনয় করা। সমস্যা হচ্ছে আপনি ধরেই নিয়েছেন যে মেয়েটিকে আপনি ভালোবেসেছেন তার আর যাওয়ার কোথাও জায়গা নেই, সে আপনাকেই তার দুনিয়া হিসাবে ধরে নিয়েছে আর তাই আপনার যখন মনে উস্কাবে তখন ডাকলেই মেয়েটি কাছে চলে আসে।

হ্যাঁ আমি একজন নারী হিসাবে স্বীকার করছি মেয়েরা আবেগী, তারা যাকে ভালোবাসে তাকেই তার দুনিয়া হিসাবে কল্পনা করতে ভালোবাসে। এ দুনিয়া কেবল জাগতিক দুনিয়া নয়, এ দুনিয়া হচ্ছে সে আপনার সাহচর্যকে ঘিরে থাকতে চায়, তার ভাবনাগুলো আপনার সাথে শেয়ার করতে চায়, সে তার ভালোলাগা, খারাপলাগাগুলো আপনার সাথে মিলাতে চায়। একবার যাকে মনে স্থান দেয় তাকে ফেলে দিতে মেয়েদের অনেক কষ্ট হয়, অনেক কাঠখড় পোড়াতে হয়, অনেক ক্ষয় করতে হয় নিজেকে। কারণ মেয়েদের কাছে তার মন দেয়াটা খেলনা নয়, তার দেহকে কারো হাতে তুলে দেয়াটা অত সহজ নয়। সে বিশ্বাস করেছিলো বলেই মন দিয়ে ছিলো, বিশ্বাস করেছিলো বলেই তার সমস্ত আপনাকে সঁপে দিয়েছিলো। আপনি সেই কষ্ট বুঝবেন না। কারণ আপনি ভালোবাসেন নি, আপনি ভালোবাসতে শিখেন নি, আপনি শিখেছেন নারী কেবল আয়েসের জন্য, নারীকে চাইলেই পাওয়া যায়, চাইলেই তার কাছে যাওয়া যায়। একটু আবেগী হলেই তারা নিজেকে আর আটকে রাখতে পারেনা।

আমি একজন নারী হিসাবে আমার এই ক্ষমতা নিয়ে গর্ব করি। নারী ভালোবাসতে জানে, ভালোবেসে ত্যাগ করতে জানে, সে যাকে ভালোবাসে তার প্রতি বিশ্বাস স্থাপন করতে জানে, তার কাছে নিজেকে সমর্পণ করতে জানে। সে বিশ্বাসঘাতক না, সে ঠক না। ভালোবেসে জীবন দিতে পারে কয়জন? যারা ভালোবাসার জন্য কষ্ট পায় তারাই প্রকৃত মানুষ, তারাই প্রকৃত হৃদয়বান। তারাই পারে মানুষকে ভালোবাসতে।
আপনি আমার এই সারল্যের সুযোগ নিতে চেয়েছেন সে আপনার রুচি। আপনি আমার বিশ্বাসের সুযোগ নিয়ে আমার শরীরে আপনার ভালোবাসাহীণ শরীর স্থাপন করে আনন্দিত হতে চেয়েছেন সে আপনার কপটতা।

আমি জানি, দিনশেষে আপনিও ভালো থাকেন না থাকার কথা নয়। থাকতে পারেন না। কপটতার শাস্তি প্রকৃতি দেয়, ভন্ডামীর শাস্তি নিজেই পাবেন। বিশ্বাসঘাতকতার যন্ত্রনা আপনি যদি মানুষ হয়ে থাকেন তবে অবশ্যই ভোগ করবেন।
প্রেম প্রেমই হয়, ভালোবাসা সরলই হয়। এর মধ্যে কখনো কীয়া, পরকীয়া থাকেনা। হৃদয়বানেরাই ভালোবাসে। হৃদয়হীনেরা কখনই কাউকে ভালোবাসতে পারেনা তারা অন্যকেই কেবল ঠকায়না, নিজেকেও ঠকায়।

Add Comment

Click here to post a comment

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031