আজকের দেশ

মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে গাইডিং সম্প্রসারণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

হ্যালোডেস্ক

১৭ জুন ২০২৩


বাংলাদেশ গার্ল গাইডস্‌ এসোসিয়েশন-এর উদ্যোগে (১৭ জুন শনিবার) মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে গাইডিং সম্প্রসারণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রাজধানীর বেইলী রোডে গার্ল গাইডস্ এসোসিয়েশনের অডিটোরিয়ামে সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে আসা প্রতিনিধিগণ গার্ল গাইডের সকল প্রতিষ্ঠানেই দল খোলার প্রতি আগ্রহ প্রকাশ করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ গার্ল গাইডস্‌ এসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব হাবিবুর রহমান। তিনি বলেন, যে সকল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে গার্ল গাইড চালু রয়েছে তার কার্যক্রম আরো জোরদার করা এবং যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে গার্ল গাইডের কার্যক্রম এখনো শুরু হয়নি সেসকল শিক্ষা প্রতিষ্ঠানে গার্ল গাইডের কার্যক্রম খোলার জন্য সবধরণের সহযোগিতা করা আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগম বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে গাইড সদস্য বৃদ্ধির কথা বলেন। এবং মেয়েদের গাইডিং কার্যক্রমের সাথে সম্প্রিক্ততা করে গাইডের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ারও আহ্বান জানান।

মত বিনিময় সভায়া মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল, প্রধান শিক্ষক ও গাইডারগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ গার্ল গাইডস্‌ এসোসিয়েশনের ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জেনারেল সেক্রেটারি তানজিনা বিনতে মোশাররফ।

 

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930