তরঙ্গটুডে

মৌসুমী হচ্ছেন পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার স্ত্রী!

ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা মৌসুমীকে আবারও দেখা যাবে ভিন্ন চরিত্রে। ‘অর্জন-৭১’ নামে ছবিতে অভিনয় করেছেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ নায়িকা। তবে এবার ছবির প্রেক্ষাপটটি একটু ভিন্ন। মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবদান উপজীব্য করে লেখা হয়েছে এই ছবিটির গল্প। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মির্জা সাখাওয়াত হোসেন। পরিচালনা এবং প্রযোজনাও করছেন তিনি।

ছবির গল্প প্রসঙ্গে তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার গুরুত্বপূর্ণ অবদান ছিল। ওই সময় তিনি পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন।
কিন্তু ১৯৭১ সালের ১ জুন তাকে গুলি করে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী। ‘অর্জন ৭১’ ছবিতে এই চরিত্রটিতে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। তার স্ত্রী ফিরোজার ভূমিকায় থাকবেন মৌসুমী। গত মঙ্গলবার ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন মৌসুমী। এমন খবর মৌসুমী নিজেই গণমাধ্যমকে জানিয়েছেন।

এদিকে পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন জানান, আগামী ১৬ জুলাই এফডিসিতে ‘অর্জন-৭১’ ছবির মহরত অনুষ্ঠিত হবে। এরপর শুরু হবে শুটিং। লোকেশন ঠিক করা হয়েছে এফডিসি, রাজারবাগ পুলিশলাইনস ও উত্তরবঙ্গের বিভিন্ন স্থান।

পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন আরও জানান, ‘ছবির গল্পটি ২০১৩ সালে পুলিশ হেড কোয়ার্টাসে জমা দিয়েছিলাম। সেটি অনুমোদনও পেয়েছি। তবে নানা কারণে ছবির কাজ শুরু করা হয়নি। এবার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই কাজটি করছি।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930