তরঙ্গটুডে

শাকিব খান ও জাজ মাল্টিমিডিয়ার এবার প্রকাশ্যে দ্বন্ধ! সরগরম চলচ্চিত্র পাড়া

রাজন হাসান

ঈদুল আজহার আগে আবারো চলচ্চিত্র অঙ্গন সরগরম হয়ে উঠছে। তবে এবার চলচ্চিত্রকে কেন্দ্র করে নয়। প্রজেকশন মেশিন বসানো নিয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে জাজ মাল্টিমিডিয়া ও শাকিব খানের এস কে ফিলমস্। কিছু দিন আগে চিত্রনায়ক শাকিব খান ঘোষণা দিয়েছিলেন প্রায় ১৫০ টি হলে প্রজেক্টর মেশিন বসাবেন। সে উপলক্ষ্যে গত ৬ আগষ্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটে (ডি আর ইউ) এক সংবাদ সম্মলেনের আয়োজন করা হয়।

এদিকে শাকিব খানের প্রজেক্টর মেশিন বসানোকে কেন্দ্র করে জাজ মাল্টিমিডিয়ার সাথে প্রকাশ্যেই দ্বন্ধে জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে শাকিব খানের এস কে ফিল্মস্-এর। এ বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার মাল্টিমিডিয়া বলছে, ‘চুক্তিপত্র ভেঙে জোরপূর্বক’ তাদের নিয়ন্ত্রণে থাকা প্রেক্ষাগৃহগুলোতে প্রজেক্টর বসালে আদালতে যাবেন তারা। বর্তমানে দেশে সচল প্রেক্ষাগৃহের সংখ্যা ১৭৪টি। এর মধ্যে ১৫০টি প্রেক্ষাগৃহে প্রজেক্টর ও সার্ভার বসানোর সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন এস কে ফিল্মসের অন্যতম প্রযোজক মোহাম্মদ ইকবাল।

অন্যদিকে জাজ মাল্টিমিডিয়া দাবি করছে, ইতোমধ্যে সচল ও বিভিন্ন উৎসবে চালু রাখা প্রায় ৩১২টি প্রেক্ষাগৃহের সঙ্গে চুক্তিপত্র করে সার্ভার ও প্রজেক্টর বসিয়ে ব্যবসা পরিচালনা করছে তারা। প্রযোজনা প্রতিষ্ঠানটির সিইও অলিমুল্লাহ খোকন ‘হ্যালো টুডেকে বলেন, “চুক্তিপত্র ভেঙে জোরপূর্বক আমাদের প্রেক্ষাগৃহে প্রজেক্টর ও সার্ভার বসানো হলে আইনি সহায়তা নিবেন বলে জানান।” তার এই হুমকি সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে শাকিবের প্রতিষ্ঠানের কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হ্যালো টুডেকে বলেন, “আইন আদালত কি শুধু তাদের একার আছে নাকি আমাদেরও তো আছে?” আমরা তো আর বলছি না, জাজের মেশিন খুলে ফেলতে। জাজের সঙ্গে তো আমাদের কোনো সম্পর্কই নাই, ওরা মামলা কী কারণে করবে? আমরা হল-মালিকদের সঙ্গে কথা বলেছি।”

৩১২টি প্রেক্ষাগৃহের সঙ্গে চুক্তি থাকার কথা স্মরণ করিয়ে খোকন বলেন, “ওনারা কিসের ভিত্তিতে কার হলে প্রজেক্টর মেশিন বসাচ্ছেন? আমাদের অনুমতি ছাড়া তারা কীভাবে প্রজেক্টর বসাবেন সেটা জানি না, আমাদের কাছে চুক্তিপত্র আছে। “আমরা এখনও যে হলগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ ওনারা যদি এখন জোরপূর্বক মেশিন উঠিয়ে নিয়ে যায় তাহলে তো বলা যায় না।” এছাড়াও তিনি আরো বলেন, তারা শুধু প্রজেক্টরই বসাচ্ছে কিন্তু জাজের বসানো সাউন্ড সিস্টেম তারা অন্যায় ভাবে ব্যাবহার করছে। এ নিয়ে নবনির্বাচিত প্রযোজক সমিতির শপথ শেষ করার পর এ বিষয়ে আলোচনা করে নিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930