ঋতুর সাজ

শীতে বাহারি পোশাক

শীত ফ্যাশন

হ্যালোডেস্ক

বছর ঘুরে আরারো এলো শীত। শীতে পোশাকে থাকে একটু ভিন্নতা। এবারের শীতে ফ্যাশনে এসেছে অনেক পরিবর্তন। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে স্টাইলিশ পোশাকের কদর অনেক বেড়েছে। বর্তমানে তরুণদের কাছে দেশীয় পোশাক যেমন পছন্দের, একই সঙ্গে তারা পছন্দ করেন স্টাইলিশ পোশাকও।

সারাদেশে বাড়ছে শীতের মাত্রা। শীতের পরিপূর্ণ উষ্ণতা পেতে এরই মধ্যে শুরু হয়েছে শীতের পোশাক কেনাকাটার ধুম। তরুণদের জন্য কাপড়ের উষ্ণতা, স্টাইল ও আরাম-সবকিছু বিবেচনা করে নিজেদের ট্রেন্ড নিয়ে আসছে বিভিন্ন লাইফস্টাইল প্রতিষ্ঠান।

শীতের আয়োজনে প্রাপ্তবয়স্কদের পাশাপাশি শিশুদের জন্যও বিশেষ ডিজাইনের পোশাক নিয়ে এসেছে। শীতের এসব পোশাকের মধ্যে রয়েছে ছেলে ও মেয়েদের বোম্বার জ্যাকেট, কুইল্টেট ভেস্ট, পাফার জ্যাকেট, বিভিন্ন রকম হুডি। ছেলেদের ক্যাজুয়াল ব্লেজার, ফ্ল্যানেল শার্ট ও স্কার্ফ, কিডস পাফার জ্যাকেট এবং কিডস হুডি।

নতুনধারার জিন্সপোশাক সম্পর্কে ফ্যাশন হাউস লা-রিভের জ্যেষ্ঠ ডিজাইনার বিপ্লব বিপ্রদাস বলেন, ‘জিন্সের প্যান্ট তো বরাবরই জনপ্রিয়। হাল ফ্যাশনে জনপ্রিয় হয়ে উঠেছে জ্যাকেট, কোটি, স্কার্ট, ব্লেজারও। জিন্সের জিন্স প্যান্টে ছেঁড়া নকশা আগে দেখা গেলেও এখন ছেঁড়া নকশাতেই এসেছে নতুনত্ব। এখন হাঁটুর ওপর বেশ কিছুটা অংশ কাটা রেখে নকশা করা হচ্ছে। ছেঁড়া নকশাতে কাটা জায়গাটার ফাকা একটু বড় করে রেখে দেয়া হচ্ছে কিংবা অন্য রঙের বাড়তি কাপড় লাগিয়ে করা হচ্ছে বিশেষ নকশা। মেয়েদের জিন্স পোশাকে পাতাসহ ফুলেল নকশা, শুধু ফুলেল নকশা, সিকোয়েন্সের কাজ, নানা রকম বিডস এবং বাটন ব্যবহার করা হচ্ছে। ডিজাইনের পাশাপাশি জিন্সের ওয়াশিংয়েও এসেছে ব্যাপক পরিবর্তন। ওয়াশড ডেনিম, এসিড ওয়াশড ডেনিম, ভিনটেজ ডেনিমসহ বিভিন্ন ধরনের ওয়াশড জিন্সরয়েছে বাজারে।’

জিন্সমানেই তো রাফ অ্যান্ড টাফ। তাই জিন্সের পোশাক খুব বেশি যত্নের প্রয়োজন পড়ে না। তবে কিছুটা যত্ন নিলে জিন্সের পোশাক অনেক দিন ব্যবহার করতে পারবেন। জিন্সের পোশাক প্রথমবার ধোয়ার সময় কোনো রকম ডিটারজেন্ট বা সাবান ব্যবহার করা উচিত নয়। এতে জিন্সের ন্যাচারাল চাকচিক্য নষ্ট হয়। প্রথমবার শুধু পানি দিয়েই ধুয়ে ফেলুন। পরবর্তীতে ডিটারজেন্টে ভিজিয়ে রেখে ধুতে পারেন, তবে জিন্সের পোশাক ১০-১৫ মিনিটের বেশি ডিটারজেন্টে ভিজিয়ে রাখা উচিত নয়।

ভালো কোয়ালিটির জিন্সের পোশাক কিনতে চাইলে চলে যেতে পারেন যমুনা ফিউচার পার্কে। এছাড়া বসুন্ধরা সিটি, গাউসিয়া, নিউমার্কেট, এলিফ্যান্ট রোডসহ বিভিন্ন মার্কেটেও পাওয়া যাবে জিন্সের স্টাইলিশ শীতের পোশাক।

একটু কম দামে কিনতে চাইলে যেতে পারেন বঙ্গবাজার কিংবা ধানমণ্ডি হকার্স মর্কেটে।

বর্তমান ফ্যাশনের কথা চিন্তা করে এবার বিভিন্ন প্রতিষ্ঠান পোশাক নিয়ে এসেছে বাজারে। এর মধ্যে আছে, শার্ট, এথনিক টপস, বিশেষ পার্টি টপস, নিট টি শার্ট, লেগিংস, ডেনিম, লোন, শ্রাগস, পালাজো ফর লেডিস এন্ড গার্লস, ছেলে মেয়েদের জিনসের পোশাক, পোলো টি শার্ট ও পাঞ্জাবি। আর সবগুলো পোশাকই ডিজাইন করেন সারা লাইফস্টাইলের ফ্যাশন ক্রিয়েটররা।

মডেল: মিম নুপুর
ফটোগ্রাফার: আমিনুল ইসলাম আকিব

 

Add Comment

Click here to post a comment

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829