ঋতুর সাজ

শীত শীত বিকেলে: শাড়িই মানানসই

মডেল: তানজিম প্রমা

হ্যালোডেস্ক

ঋতুভেদে রঙিন পোশাক

সময়টা এখন একই সঙ্গে বসন্ত ও ভালোবাসার। বলা ভালো, পলাশ আর লাল গোলাপের সহাবস্থানের সময়। এদিন সাজে আর পোশাকে তাই ফাল্গুন ও ভালোবাসার রঙের ছোঁয়া মেলে। শাড়ি বা কমিজ, যে পোশাকই হোক, সঙ্গে নিশ্চই সোয়েটার রাখতে চাইবেন না! দিনের বেলা শীতপোশাকের দরকার হয়তো পড়বে না, কিন্তু সন্ধ্যায় বেরোলে! বসন্তের প্রথম দিনে না হলেও ভালোবাসা দিবসে অনেকেই প্রিয়জনের সঙ্গে বাইরে যান সন্ধ্যার পরে। কোনো রেস্তোরাঁয় খেতে বা কোথাও সময় কাটাতে গেলে একটু গরম কাপড় তো দরকার পড়বেই।

সে ক্ষেত্রে না শীত না গরম, এই সময়টা মাঝামাঝি। আবার বিশেষ দিনের সাজপোশাকের সঙ্গে একটা ভারী শীতপোশাক ঠিক মানাবে না। তাই বেছে নিতে পারেন পাতলা কিছু। পাতলা ধরনের চাদর পরেই সময়টা উপভোগ করতে পারেন। বসন্তের আবহাওয়ার কথা মাথায় রেখেই পাতলা উজ্জল রঙের শাল এনছে মাদল। শুধু পয়লা ফাল্গুন বা ভালোবাসা দিবস না, এই সময়ের সন্ধ্যার যেকোনো অনুষ্ঠানে বেছে নিতে পারেন এমন পাতলা ধরনের শীতপোশাক। শাড়ির সঙ্গে মানানসই রং বেছে নিতে পারেন পাতলা শালে। পশ্চিমা ধাঁচের পোশাক বা সালোয়ার–কামিজের সঙ্গে পাতলা শাল ছাড়াও পরতে পারেন রঙিন একটা কটি। এ ছাড়া একদম পাতলা বুক খোলা সোয়েটার পরে নিতে পারেন। রঙিন স্কার্ফ পেঁচিয়ে নিলেও ভালো দেখাবে এমন দিনে।

দরদাম
নানা রঙের পাতলা শালের দাম পড়বে ৪৯০ থেকে ১৫০০ টাকা পর্যন্ত। সোয়েটার পাবেন ৩০০ থেকে ৬০০ টাকায়, স্কার্ফ মিলবে ২০০ থেকে ৫০০ টাকা দামে।

পাওয়া যাবে যেখানে
বিভিন্ন ফ্যাশন হাউসের মধ্যে ইয়েলো, মাদল, নিউমার্কেট, ধানমন্ডির মেট্রো শপিং মল, আনাম র্যাং গস, চাঁদনী চক, হকার্স মার্কেট ও গুলশানের ডিসিসি মার্কেটে পাবেন উজ্জ্বল রঙের পাতলা শাল, স্কার্ফ বা সোয়েটার। এবার শুধু চটজলদি নিজেকে গুছিয়ে নেওয়ার পালা!

Add Comment

Click here to post a comment

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930