তরঙ্গটুডে

শ্রাবণের মেঘ থেকে ‘টিপ টিপ বৃষ্টি’ (ভিডিও গান)

হ্যালোডেস্ক

২০ মে ২০২২


‘শ্রাবণের মেঘগুলো জড়ো হলো আকাশে/ অঝরে নামবে বুঝি শ্রাবণে ঝরায়ে…’ নব্বই দশকে গলির মোড়ে কিংবা তুমুল আড্ডায় তরুণদের মুখে মুখে ফেরা এ গানটির কথা মনে আছে নিশ্চয়ই। সাড়া জাগানো ব্যান্ড ডিফরেন্ট টাচ-এর ভোকালিস্ট আলী আহমেদ বাবুর কণ্ঠে গাওয়া এই ট্রেডমার্ক গানটির স্রষ্টা ছিলেন বাংলাদেশে র্যা প সঙ্গীতের পথিকৃৎ আশরাফ বাবু’।

দুই বাবুর রসায়নে সৃষ্টি- দৃষ্টি প্রদীপ জ্বেলে খুঁজেছি তোমায়, স্বর্ণলতা, রাজনীতির মতো সুপার-ডুপার গানের পরও আলী আহমেদ বাবু গান থেকে নির্বাসনে দীর্ঘ ৩০ বছর! যা শ্রোতার মনে আজও বহু প্রশ্ন জাগায়। সেসব প্রশ্নের উত্তর নিয়ে তরুণ গীতিকার মিলন মাহমুদ রবি’র কথায় নির্মিত হলো ‘টিপ টিপ বৃষ্টি’ শিরোনামের একটি গান। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন আশরাফ বাবু। গেয়েছেন আলী আহমেদ বাবু ও সুজানা রূপা।

দীর্ঘ বিরতির পর আবারো আলী আহমেদ বাবু ‘টিপ টিপ বৃষ্টি’ শিরোনামের একটি গান করেন। এটি দিয়ে তার প্রথম ডুয়েট মৌলিক গানে ফেরা।

আশরাফ বাবুর সুর ও সংঙ্গীতে গাওয়া গানটি সম্পর্কে আলী আহমেদ বাবু বলেন, “গানটির কথা ও সুর সবার হৃদয়ে স্পর্শ করবে। গানের কথার প্রতিটি লাইন রোমাঞ্চকর। শ্রোতাদের ভালো লাগবে বলে বিশ্বাস।
গীতিকার ও সুরকার আশরাফ বাবু বলেন, “গানটিতে নব্বইয়ের দশকের একটা ফ্লেভার রয়েছে। অবশ্যই গানটি সবার ভালো লাগবে।

বর্তমান প্রজন্মের সম্ভাবনাময়ী কণ্ঠশিল্পী সুজানা রূপা বলেন, রোমান্টিক কথা রয়েছে গানটিতে। আর এতো বড় দুজন প্রখ্যাত শিল্পীর সাথে কাজ করা আমার জন্য সৌভাগ্যের। আর শ্রোতাদের কাছে গানটি নতুনত্ব এনে দিবে।

সময়ের সাথে তাল মিলিয়ে চলা তরুণ গীতিকার মিলন মাহমুদ রবি বলেন, রোমান্টিক কথা রয়েছে গানটিতে। তবে এ গানটি দিয়েই আবারও দুই বন্ধুর ৩০ বছর পর একসাথে কাজ করা। এটা আমার জন্য বাড়তি কিছু পাওয়া। শ্রোতাদের জন্য ভালো একটি গান হবে বলে আশাবাদী এই গীতিকার।

পুরা গানটি দেখতে লিংকটি ক্লিক করুন।

গানটি ইউটিউব ভিত্তিক চ্যানেল ‘নগর টিভি’র চ্যানেলে ইতিমধ্যে ভাসতে দেখা গেছে। দেশ ও দেশের বাহির থেকে গানটির দর্শক সাড়াও ব্যাপক পাওয়া যাচ্ছে।

আর্কাইভ

ক্যালেন্ডার

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031