আজকের দেশ

সাহিত্য সংগঠন বানালেস’র বর্ষপূর্তি ও নুরজাহান পদক প্রদান

হ্যালোডেস্ক

বাংলাদেশ নারী লেখক সোসাইটি গত ১৬ অক্টোবর দীপনপুর অডিটরিয়মে দেশের প্রথম নারী সাংবাদিক ও সাহিত্যিক বিশিষ্ট নারী ব্যক্তিত্ব “নুরজাহান বেগম” পদক প্রদানের মহতী অনুষ্ঠানের আয়োজন করে। বিশিষ্ট সাহিত্যিক, কবি, গল্পকার , উপন্যাসিক, সম্পাদক, প্রকাশক, এবং সফল সংগঠক সুলতানা রিজিয়াকে এই মর্যাদাপূর্ণ পদকে ভূষিত করা হয়। তিনি একাধারে একজন কবি, গল্পকার, উপন্যাসিক, সম্পাদক, প্রকাশক এবং সফল সংগঠক। ব্যক্তিজীবনে তিনি একজন রত্নগর্ভা জননী, আচরণে অমায়িক এবং সর্বোপরি একজন হৃদয়বান মানুষ।

এছাড়াও বসন্তের কবিতা, ভালোবাসার গল্পসহ বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। ভালোবাসার গল্পে সেরা গল্পকার হিসেবে নির্বাচিত হন তাহমিনা শিল্পী, সুস্মিতা মিলি ও তাহমিনা তানি। বসন্তের কবিতায় সেরা গল্পকার হিসেবে নির্বাচিত হন মিলি আসমা ও মেঘলা জান্নাত। এবং মহান একুশের কবিতায় নির্বাচিতরা হলেন- দিলু রোকিবা ও শাহনাজ পারভীন সনি।

অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন জাতিসত্তার কবি মুহাম্মদ নূরুল হুদা, বিশেষ অতিথী ছিলেন প্রাবন্ধিক ও কবি কামরুল হাসান ও সংগঠনের উপদেষ্টা ফাতেমা মমতাজ, উপদেষ্টা নাঈম আহম্মেদ এবং অনুষ্ঠানের সভাপতি ছিলেন কবি ফেরদৌসী মাহমুদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী লেখক সোসাইটির কার্যনির্বাহী কমিটির সম্মানিত সদস্যবৃন্দ।
বৈশ্বিক দুর্যোগ করোনাকালীন সময়ের সকল স্বাস্থ্যবিধি বিধি মেনে স্বল্প পরিসরে অত্যন্ত ছিমছাম পরিবেশে অনুষ্ঠানটি নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930