তরঙ্গটুডে

হেরে গেলেন মৌসুমী; ফের সভাপতি মিশা, সাধারণ সম্পাদক জায়েদ

সংগৃহীত ছবি

ঢালিউড

হ্যালোডেস্ক

পেছন থেকে অনেকেই সরে গেলেও শেষ পর্যন্ত একাই লড়াই করেলেন মৌসুমী। বিপরীতে শক্তিমান মিশা-জায়েদ প্যানেল। চূড়ান্ত ফলাফল ঘোষণার আগমুহূর্ত পর্যন্ত অনেকেই ভেবে রেখেছেন সমিতির নারী সভাপতি হিসেবে মৌসুমীই প্রথম বিজয়ের মশাল জ্বালাবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে। তা আর হলো না। স্বতন্ত্র প্রার্থী মৌসুমীকে হারিয়ে আবারও জয় পেয়েছে মিশা-জায়েদ প্যানেল। আর এই ফলাফলের মধ্য দিয়ে শেষ হলো ২০১৯-২১ মেয়াদের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন।

শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান। জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ছিলেন ইলিয়াস কোবরা।
রাজধানীর তেজগাঁওয়ের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) শুক্রবার সকাল ৯ টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলে বিকাল প্রায় ৬ টা পর্যন্ত। অভিনেতা এ টি এম শামসুজ্জামানের ভোটের মধ্য দিয়ে শুরু হয় ভোট গ্রহণ প্রক্রিয়া। এরপর একে একে ভোট দেন নায়ক আলমগীর, জায়েদ খান, মিশা সওদাগরসহ আরও অনেকে।

নজিরবিহীন নিরাপত্তা ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নানা নিয়মের মধ্য দিয়ে চলতে থাকে এই ভোট নেওয়ার প্রক্রিয়া। তার মধ্যে উল্লেখযোগ্য- ভোটার স্লিপ ছাড়া ভোটারদের এবং নির্বাচন কমিশনের ইস্যুকৃত পরিচয়পত্র ছাড়া সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হয়নি।

সকালে বৃষ্টির কারণে ভোটারের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। এবার ২১টি পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ৪৪৯ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৮৬জন।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930