তরঙ্গটুডে

১৯১ ভোটে সভাপতি ইলিয়াস কাঞ্চন, ১৭৬ ভোটে সাধারণ সম্পাদক জায়েদ খান

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

হ্যালোডেস্ক

২৯ জানুয়ারি ২০২২


প্রায় এক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হলেন ইলিয়াস কাঞ্চন। যার মধ্য দিয়ে টানা চার বছর পর নতুন নেতৃত্ব পেলো ঢালিউডের শিল্পীরা। তবে বিস্ময় জাগিয়ে রেকর্ড গড়লেন তুমুল আলোচিত-সমালোচিত সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি তৃতীয়বারের মতো একই পদের জন্য ভোটারদের রায় পেলেন। সঙ্গে এটাও প্রমাণ করলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির জন্য এই সম্পাদকের বিকল্প আপাতত নেই।

দ্বিবার্ষিক (২০২২-২৪) মেয়াদের এই নির্বাচনে সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন ভোট পেয়েছেন ১৯১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেলেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান পেলেন ১৭৬ ভোট। একই পদের দাঁড়িয়ে নিপুণ পেলেন ১৬৩ ভোট।

শুক্রবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী নির্বাচনের পর শনিবার ভোর পৌনে ছয়টার দিকে এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। তিনি জানান, কোনও প্রার্থীর এই ফলাফল নিয়ে অভিযোগ থাকলে শনিবারের (২৯ জানুয়ারি) মধ্যে আপিল করতে পারবেন। সেটি না হলে রবিবার (৩০ জানুয়ারি) চূড়ান্ত ফলাফল ঘোষণা করবে কমিশন।

একনজরে বিজয়ীর তালিকা ও প্রাপ্ত ভোট:

সভাপতি- ইলিয়াস কাঞ্চন (১৯১)
সহ-সভাপতি- ডিপজল (২১৯) ও রুবেল (১৯১)
সাধারণ সম্পাদক- জায়েদ খান (১৯৬)
সহ-সাধারণ সম্পাদক- সাইমন সাদিক (২১২)
সাংগঠনিক সম্পাদক- শাহানূর (১৮৪)
আন্তর্জাতিক সম্পাদক- জয় চৌধুরী (২০৫)
দফতর ও প্রচার সম্পাদক- আরমান (২৩২)
সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক- ইমন (২০৩)
কোষাধ্যক্ষ- আজাদ খান (১৯৩)

কার্যকরী পরিষদ- রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলিরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও অরুণা বিশ্বাস (১৯২)।

২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) চলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। এতে অংশ নেয় দুটি আলোচিত প্যানেল মিশা-জায়েদ এবং ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ।

নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। এবার সমিতির ভোটার সংখ্যা ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। বাতিল ১০ ভোট। ৩৫৫ ভোট বৈধ।

ফেসবুক পেজ

আর্কাইভ

ক্যালেন্ডার

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031